মহানন্দায় নৌকাডুবিতে এখনো নিখোঁজ শ্রমিককে উদ্ধার করা যায়নি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের দিয়াড়ধাইনগর গ্রামের দক্ষিণচরা এলাকায় মহানন্দা নদীতে বালু উত্তোলন করার সময় নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ হওয়া বালু শ্রমিক ইব্রাহিম (৩২)কে প্রকুতিকুল পরিস্থিতিতে শনিবারও উদ্ধার করা যায় নি। নিখোঁজ ইব্রাহিম শিবগঞ্জ উপজেলার চককির্তী ইউনিয়নের রানীবাড়িচাঁদপুর গ্রামের জহিউদ্দিনের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মনোরঞ্জন সরকার শনিবার রাত সোয়া ৭টার দিকে জানান,  রাজশাহী থেকে আসা ৪ সদস্যের একটি ডুবুরি দল শুক্রবার দুপুর একটার দিক থেকে উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু প্রতিকুল পরিস্থিতিতে ডুবে যাওয়া নৌকার ভেতরে ঢুকতে না পারায় নিখোঁজ ওই শ্রমিককে (শনিবার এই রিপোর্ট লেখা পর্যন্ত) উদ্ধার সম্ভব হয় নি। বর্তমানে ২ জন ডুবুরি উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন বলে তিনি জানান। তিনি আশা প্রকাশ করেন, রবিবার দুপুর নাগাদ তাকে উদ্ধার করা সম্ভব হবে।
উল্লেখ্য, শুক্রবার সকাল থেকে দক্ষিণচরা এলাকায় মহানন্দা নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল ৪জন শ্রমিক। অতিরিক্ত বালু ভর্তির কারণে বেলা সাড়ে ১১টার দিকে নৌকাটি ডুবে যায়। এ সময় তিন শ্রমিক ডাঙ্গায় উঠতে পারলেও নৌকার ভিতরে থাকা মোবাইল ফোন নিতে গিয়ে ইব্রাহিম আর বেরুতে পারেনি। খবর পেয়ে রাজশাহী থেকে ডুবুরি দল এসে দুপুর ১টার দিকে উদ্ধার কাজ শুরু করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৯-১৭