চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের নিমতলা মোড় থেকে উদয় সংঘ মোড় পর্যন্ত সড়ক নির্মাণসহ ৫টি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে সংসদ সদস্য আব্দুল ওদুদ আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজের উদ্বোধন করেন।
শহরে বাতেন খার মোড়ে আয়োজিত অনুষ্ঠিানে সভাপতিত্ব করেন পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন, ২ নং-ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, ১৩, ১৪ ও ১৫ নং- সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারা বেগম পলি,  পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম, এলাকাবাসী মোহর আলী খান।
পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম জানান, এসীয় উন্নয়ন ব্যাংক-এডিবি, ওপেক ফা- ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট-ওএফআইডি এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর)প্রকল্প’র আওতায় দ্বিতীয় পর্যায়ে ৩টি প্যাকেজে ৩৪ দশমিক ৫৯৩ কিলোমিটার ৩১টি রাস্তা ও ১৩ কিলোমিটার ২৫টি ড্রেন নির্মাণ কাজ শুরু হয়েছে। এর ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ২৪ লাখ ৯১ হাজার ৮২২ টাকা।
এর মধ্যে শনিবার শহরের বাতেন খাঁর মোড়ে ফকিরপাড়ায় মহানন্দা আবাসিক এলাকায় সিসি দ্বারা উন্নয়ন কাজ, নিমতলা-উদয় সংঘ রাস্তা, নিমতলা মোড় হতে টিবি হাসপাতাল পর্যন্ত ডিবিসি দ্বারা পুনর্বাসন কাজ, বালুবাগান সংযোগ রাস্তাসহ অন্যান্য রাস্তা ও ৩টি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। এতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ ৪৮ হাজার টাকা। আগামী ৩০ জুনের মধ্যে এই কাজ শেষ হবে। এর আগে ৮ ও ৯ নং ওয়ার্ডে অনুরূপ কাজের উদ্বোধন করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৯-১৭