ইফা’র উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে ।দুপুরে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্ব বক্তব্য রাখেন ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, সাবেক কাউন্সিলর ও কলেজ শিক্ষক মিজানুর রহমান।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ক, খ ও গ গ্রুপের হিফ্জ প্রতিযোগিতার মোট ৯ জন বিজয়ীর হাতে সনদ ও পুরস্কার তুলে দেয়া হয়। বিজয়ী শিক্ষার্থীরা হচ্ছে, ‘ক’ গ্রুপে ১ম হয়েছেন নবাবগঞ্জ জামিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী  আবু রায়হান, ২য় ফকিরপাড়া হাফিজিয়া ক্বেরাতিয়া মাদ্রাসার শিক্ষার্থী আব্দুর রহমান ও ৩য় একই মাদ্রাসার শিক্ষার্থী নাজমুল হাসান। ‘খ’ গ্রুপে ১ম পাঠানপাড়া হাফেজিয়া ও ক্বেরতিয়া মাদ্রাসার শিক্ষার্থী নুরুজ্জামান, ২য় নবাবগঞ্জ জামিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী দেলোয়ার হোসেন, ও ৩য় একই মাদ্রাসার মোহাঃ মুরশালিন। ‘গ’ গ্রুপে ১ম ঘুঘুডিমা হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী  রবিউল ইসলাম, ২য় ফুটানী বাজার হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী  মামুনুর রশিদ ও ৩য় একই মাদ্রাসার শিক্ষার্থী হাবিবুল্লাহ বেলালী।
শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সদর উপজেলার ভাগ্যবানপুর জামে মসজিদের ইমাম ও শিক্ষক মাওলানা মোঃ সাখাওয়াত হোসেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৮-১৭