কমিউনিটি পুলিশিং এর সমাবেশ ও ওপেন হাউজ ডে

‘পুলিশ জনতা, জনতাই পুলিশ ও ‘জঙ্গি-মাদকের প্রতিকার, চাঁপাইনবাবগঞ্জ পুলিশের অঙ্গিকার’ এ শ্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং সমাবেশ ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং সমাবেশ ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাবের রেজা আহম্মেদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান। এ সময় উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (তদন্ত) জোবায়ের আহম্মেদ, অফিসার ইনচার্জ (অপারেশন) আতিকুল ইসলাম ও কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন নেতৃবৃন্দ। সভায় ‘জঙ্গি কর্মকান্ড নির্মূলে পুলিশ সুপারের আহ্বান’ এর লিফলেট বিতরণ করা হয়।
সমাবেশে বক্তরা বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। আমাদের এই ব্যাধি থেকে রক্ষা পেতে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমাজে চলমান মাদক ও জঙ্গি মুক্ত করতে আইনী কঠোর ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি প্রতিটি পাড়া-মহল্লায় জঙ্গি ও মাকদ প্রতিরোধ কমিটির গঠন করে স্থানীয় মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে পুলিশের হাতে তুলে দিতে হবে।
সভায় অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার ও এর তাৎক্ষনিক তথ্য পুলিশকে জানিয়ে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-০৮-১৭