জেলায় স্কুলে স্কুলে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

গাছ লাগান প্রাণ বাঁচান শ্লোগানে প্রাথমিক শিা অধিদপ্তরের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রাথমিক শিা অফিস, পিটিআই  ও ৭০১টি প্রাথমিক বিদ্যালয়ে বৃরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রাথমিক শিা অফিসারের কার্যালয় চত্বরে ডাব, নিম, হাড়জোড়া, ব্যানানা ম্যাংগো’র চারারোপন করে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রাথমিক শিা অফিসার আব্দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী জেলা প্রাথমিক শিা অফিসার সায়েদুল ইসলাম, মনিটরিং অফিসার ইসাহাক আলী, সহকারী মনিটরিং অফিসার রফিকুল ইসলাম, সহ.শিক (সিও) ইব্রাহিম আলী প্রমুখ। অন্যদিকে দুপুর সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ পিটিআই মূল ভবনের সামনে বৃক্ষরোপন কওে বৃক্ষরোপনের উদ্বোধন করেন সুপারিনটেনডেন্ট এম.এবচি রুহুল আমিন। এসময় পিটিআই এর অন্যান্য শিক্ষরা উপস্থিত ছিলেন।

নাচোল
 অন্যদিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলার  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে ।
রোববার দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে ফলদ বৃক্ষসহ বিভিন্ন জাতের বৃক্ষ রোপন  করা হয়। দুপুর ১২ টায় উপজেলা মাক্তাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা  শিক্ষা অফিসার ইসরাইল হোসেন একটি ফলদ বৃক্ষ রোপন করে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় সহকারী উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মোত্তালিব, অফিস সহকারী নাইমুল হক ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল আলম।

গোমস্তাপুর
এদিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জনান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে প্রাথমিক শিক্ষা বিভাগের বৃক্ষরোপন অভিযার শুরু হয়েছে। রোববার উপজেলা পরিষদের পুকুর পাড়ে বৃক্ষরোপণের মাধ্যমে এ অভিযানের সূচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বাইরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল বাসার শামসুজ্জামান, উপজেলা রিসোর্স সেন্টারে ইন্সট্রাক্টর আবুল কাশেম, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আবুল গাফফার ও বাবুল আখতার প্রমূখ।
উল্লেখ্য, উপজেলার ১’শ ১৯টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মোট ৭’শ ১০টি বৃক্ষরোপণ করবেন।
ভোলাহাট 
 আমাদের ভোলাহাট প্রতিবেদক জাননা, প্রাথমিক শিা অধিদপ্তরের উদ্যোগে ভোলাহাট প্রাথমিক শিা অধিদপ্তর শতর্স্ফূত ভাবে কর্মসূচী সফল করেছে রোবিবার বৃরোপনের মধ্য দিয়ে। বেলা ১১টার দিকে তেলীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা সহকারী শিা অফিসার আব্দুল গণি, কামাল উদ্দীন, স্কুল সভাপতি ও জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান, অফিস সহকারী বেলাল উদ্দীন, প্রধান শিক রিজিয়া খাতুন, সহকারী শিক সেলিম রেজা উপস্থিত থেকে বৃরোপন কার্যক্রম উদ্বোধন করেন।
শিা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় একটি প্রাথমিক শিা অফিস ও মোট ৪৭টি শিা প্রতিষ্ঠানে বিভিন্ন জাতের ৩শত ১০টি চারা রোপন সম্পন্ন হয়।জেলা শিক্ষা অফিস হতে জানা যায়, চলতি মৌসুমে ২টি পিটিআই, উপজেলা রিসোর্স সেন্টার ও ৫টি উপজেলা প্রাথমিক শিা অফিস এবং জেলার ৭০১টি প্রাথমিক বিদ্যালয়ে ৪ হাজার ৪৪৭টি ফলদ, বনজ ও ভেষজ বৃরে চারা রোপন করা হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৭-১৭

, , ,