সোনামসজিদ সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে সোমবার সকালে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ শিয়ালমারা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ১৮৫/১৮-এস হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সানামসজিদ ইমিগ্রেশন চেকপোষ্ট (আইসিপি) সম্মেলন কক্ষে সোমবার বেলা ১১ টা থেকে ঘন্টাব্যাপি চলা বৈঠকে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকে বাংলাদেশ পে নেতৃত্ব দেন ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রাশেদ আলী এবং ভারতের পে নেতৃত্ব দেন ২৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অনিল কুমার হাটকার । এ সময় বাংলাদেশের পক্ষে ৫ জন বিজিবি সদস্য এবং ভারতীয় পক্ষে ৯ জন বিএসএফ সদস্য উপস্থিত ছিলেন ।
পতাকা বৈঠকে বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারনের উপর অন্যায় ভাবে গুলিবর্ষন না করা, হত্যা-নির্যাতন বন্ধ করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক পাচার প্রতিরোধ, নারী ও শিশু পাচার প্রতিরোধ, নিশ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা এবং সমন্বিত টহল পরিচালনার দাবী জানান।
শান্তিপূর্ন পরিবেশে পতাকা বৈঠক শেষে এ ব্যাপারে ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রাশেদ আলী বৈঠক শেষে সাংবাদিকদের জানান,সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার বিষয়ে উভয় প সম্মত হয়েছে। দু’পই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে উদ্ভুত যে কোন সমস্যা উভয় পরে মধ্যে আলোচনা ও তথ্য আদান প্রদানের মাধ্যমে দ্রুত সমাধানের ল্েয আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রাখতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ৩১-০৭-১৭

,