mainpageads

টানা ৪ দিন পর বিদ্যুৎ এর দেখা পেল শিবগঞ্জবাসী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকা ও উপজেলার দুর্লভপুর, মনাকষা, বিনোদপুর ইউনিয়ন (পিডিবির নিয়ন্ত্রিত এলাকা) টানা প্রায় ৪ দিন বিদ্যূৎ বিহীন থাকার পর রবিবার থেকে বিদ্যুৎ সরবরাহ পূনরায় স্বাভাবিক হয়েছে। গত বুধবার সকাল সাতটার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাবার পর রবিবার দুপুর ১২ টা ৪৮ মিনিটে সরবরাহ পূনরায় স্বাভাবিক হয়।
শিবগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আবাসিক প্রকৌশলী (সহকারী প্রকৌশলী সরবরাহ) আজমল হক জানান, ৫ এমভিএ ক্ষমতাসম্পন্ন প্রধান পাওয়ার ট্রান্সফরমার বিকল হয়ে গেলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। শিবগঞ্জ বিদ্যুৎ সরবরাহ উপকেন্দ্রের সবকটি (৩টি) পাওয়ার ট্রান্সফরমার বিকল হওয়ায় এ অচলাস্থার সৃষ্টি হয়। স্থানীয় প্রকৌশলী ও টেকনিশিয়ানরা বহু চেষ্টা করেও এর মধ্যে কোন ট্রান্সফরমার চালু করতে পারেননি। ফলে চরম দুর্ভোগে পড়ে ১৪ হাজার গ্রাহক।
স্থানীয়রা জানান, বুধবার সকাল সাতটায় বিদ্যুৎ চলে যায়। ফলে হাসপাতাল, কিনিক, সরকারি ও বেসরকারি অফিস, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা পড়ে চরম সমস্যায়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা চলা শিক্ষার্থীরা পড়ে বিপাকে। হাসপাতাল ও কিনিকে রোগীরাও কষ্টে পড়ে। পৌরসভার পানি সরবরাহ ব্যবস্থা ভেঙ্গে পড়ে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এই অবস্থার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলনও হয়। পুলিশ মোতায়েন করে বিদ্যূৎ অফিসের নিরাপত্তা জোরদার করা হয়। আবাসিক প্রকৌশলী (সহকারী প্রকৌশলী সরবরাহ) আজমল হক জানান, ঢাকায় যোগাযোগ করে নতুন ট্রান্সফরমারের ব্যবস্থা করা হয়। সেটি আসার পরপরই শনিবার সকাল থেকেই সেটি ইন্সটলেশনের কাজ শুরু হয়। এখন আর কোন সমস্যা নেই বলে রবিবার বিকেলে জানান তিনি। তিনি বলেন, বহু পুরোনো মেরামত করা শেষ চালু ট্রান্সফরমারটি অধিক লোডের কারণে সম্পূর্ণ নষ্ট হয়ে এই অবস্থার সৃষ্টি হয়েছিল। রোববার বিকেল সাড়ে চারটায় শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম ৪ দিন পর বিদ্যূৎ আসায় স্বস্তি প্রকাশ করে বলেন, দুপুর একটার দিকে বিদ্যূৎ আসার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ১৬-০৭-১৭

,