mainpageads

৭ জেএমবিকে ৩ দিনকরে রিমান্ডে নিয়েছে পুলিশ

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের হাতে গ্রেফতার হওয়া নিষিদ্ধঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’র ৭ জনকে প্রত্যেককে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার শুনানি শেষে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুস সালাম এই রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফাছির উদ্দিন জানান, গত শুক্রবার সন্ত্রাসবিরোধী আইনে গ্রেফতার হওয়া জেএমবি নেতা চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার গুঠইল গ্রামের হারুন অর রশিদ, কামাল উদ্দিন ওরফে সরকার, বেড়াচকি গ্রামের নাসিম রেজা ওরফে শাহিন, শ্রীরামপুর গ্রামের ফিরোজ, শিবগঞ্জের কাইঠ্যাপাড়া শিবনগর গ্রামের বাবু, রাঘবপুরের আজিজুল হক ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ফাটাপাড়া গ্রামের আঃ হাকিমকে চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের আমলী আদালত “গ” অঞ্চলের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুস সালামের আদালতে হাজির করা হয়। আদালতে পুলিশ প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক উভয় পক্ষের শুনানি শেষে ৭ জঙ্গির প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে।
উল্লেখ্য, জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ গেল বুধবার থেকে শুক্রবার ভোর পর্যান্ত নাচোল, শিবগঞ্জ ও সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই ৭ জেএমবি সদস্যকে আটক করে। অভিযানে সাড়ে ৫২ কেজি ভারতীয় এক্সপ্লোসিভ পাওয়ার জেল, সাড়ে ৪ কেজি গান পাউডার, ২২ টি জিহাদী বই উদ্ধার করা হয়। নাচোলে আটক জেএমবি নেতা হারুন অর রশিদের তথ্যানুযায়ী, রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে পুলিশ অভিযান চালায় এবং অভিযানে ‘জঙ্গি পরিবাররের’ ৫জনসহ এক ফায়ার সার্ভিস কর্মী নিহত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-০৫-১৭