শিল্পকলা একাডেমী’র ৫ গুণী শিল্পীকে সম্মাননা

চাঁপাইনবাবগঞ্জে শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করেছে জেলা শিল্পকলা একাডেমী। শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মরহুম এহসান আলী খান (নাট্যকলা-মরনোত্তর), আক্তার হোসেন (কন্ঠ সঙ্গীত), মোহিত কুমার দাঁ (আবৃত্তি), ফাইজুর রহমান মানি (লোক সংস্কৃতি) ও মাহাবুব রাজা খান (চারুকলা) কে সম্মাননা প্রদান করা হয়।
এ উপলক্ষে জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মাহমুদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মনজুর রেজা উপস্থিত ছিলেন। এ সময় অতিথিরা গুণীদের প্রত্যেকের হাতে তুলে দেন সনদ, মেডেল, উত্তরীয় ও নগদ দশ হাজার টাকা। জেলা প্রশাসনের সহযোগিতায় জেলায় তৃতীয়বারের মত গুণী শিল্পী সম্মাননা-১৫ প্রদান উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করেছে জেলা শিল্পকলা একাডেমী।
সভায়, সাংস্কৃতিক চর্চার বিকাশ ঘটানোর মাধ্যমেই সুকুমার প্রবৃত্তি ও সৃজনশীলতার বিকাশ ঘটানো যাবে। সমাজে জঙ্গি ও সন্ত্রাসবাদের মত সমস্যা একমাত্র সাংস্কৃতিক চেতণার বিকাশ ঘটানোর মাধ্যমেই সমূলে নির্মূল করা সম্ভব।
শেষে রাতে আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৫-১৭