mainpageads

সোনামসজিদ স্থলবন্দরে কর্মবিরতী কোটি টাকার পন্যে পচন

 ৭ দফা দাবী বাস্তবায়নের দাবীতে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঔক্য পরিষদের ৪৮ ঘন্টার কর্মবিরতীর কারনে সোনামসজিদ স্থলবন্দরে আটকেপড়া কাঁচামালসহ পণ্যবাহী ভারতীয় ট্রাকে পন্য জটের সৃষ্টি হয়েছে। বন্দরে স্বাভাবিক কার্যক্রম চালু থাকলে প্রচন্ড গরমে পিয়াজ পরিবহন সম্ভব না হওয়ায় ট্রাকেই পচে যেতে আরম্ভ করেছে।এতে করে প্রায় কোটি টাকার ক্ষতির আশংকা করাছে ব্যবসায়রা।
রবিবার সকাল থেকে ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান শ্রমিকরা মহাসড়কে পণ্যবাহী ট্রাকে বিভিন্ন হয়রানিসহ কয়েকদফা দাবীতে কর্মবিরতি শুরু করায় বন্দর থেকে মালামাল দেশের কোন স্থানে বহণ করা সম্ভব হয়নি। এতে করে বন্দরে পণ্যজটের সৃষ্টি হয়েছে।
সোনামসজিদ স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর রশিদ জানান, ট্রাক চলাচল বন্ধ থাকায় পঁচনশীল পণ্য ফল ও পিঁয়াজ নিয়ে লোকসানে চিন্তিত রয়েছেন ব্যবসায়ীরা।
রবিবার সকাল থেকে ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান শ্রমিকরা মহাসড়কে পণ্যবাহী ট্রাকে বিভিন্ন হয়রানি সহ কয়েকদফা দাবীতে কর্মবিরতি শুরু করায় বন্দর থেকে মালামাল দেশের কোন স্থানে বহণ করা সম্ভব হয়নি। এতে করে বন্দরে পণ্যজটের সৃষ্টি হয়েছে।
প্রসঙ্গত ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান ও পিকআপ ভ্যানের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স চেকিং এর নামে সড়ক মহাসড়কে সবধরনের পুলিশী হয়রানী বন্ধ সহ ৭ দফা দাবূতে গত ১৩ মে বগুড়ায় প্রেস ব্রিফিং করে ধর্মঘট ডাকে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঔক্য পরিষদ। আর প্রশাসনের পক্ষ থেকে সংগঠনটির সাথে কোন সমঝোতা বা আলোচনা না হওয়ায় কর্মবিরতি বাড়িয়ে বুধবার সকাল ৬টা পর্যন্ত করা হলেও বেলা ২টার দিকে কর্মবিরতী স্থগিত করা হয় বলে জানায় রাজশাহী সাধারন সম্পাদক সাদরুল ইসলাম।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ২৩-০৫-১৭

,