mainpageads

শিবগঞ্জ ও ভোলাহাটে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত

চাঁপাইনবাবগঞ্জে ভোলাহাটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে শনিবার জাতীয় কৃমি  নিয়ন্ত্রণ সপ্তাহ পালন উপলক্ষে র‌্যালী  আলোচনা সভা ও শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানর মধ্য দিয়ে সপ্তাহের উদ্বোধন করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এনামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান লোকমান আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এমটি(ইপিআই) কুস্তরী বেগম, স্বাস্থ্য পরিদর্শক তাসেম আলী ও অধ্যক্ষ দিলারা খাতুনসহ অন্যরা। পরে এফআরএস প্রতিবন্ধি ও অটিজম একাডেমির শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্যদিয়ে দিবসটির উদ্বোধন করেন।
উল্লেখ্য ১এপ্রিল থেকে ৬এপ্রিল পর্যন্ত শিশু শ্রেনী থেকে দশম শ্রেনীর উপজেলার ২৭হাজার ৬শত ৬৪জন শিক্ষার্থীকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
শিবগঞ্জ
এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ৩নং সেলিমাবাদ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ এর উদ্বোধন করা হয়েছে।
সেলিমাবাদ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এবং উপজেলা স্বাস্থ্য ও কমপ্লেক্সের সহযোগীতায় শনিবার বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে এই কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন করা হয়। এ সময় বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক শফিকুল ইসলাম। অনুষ্ঠানে মেডিকেল টেকনোলজিস্ট মো. কামরুজ্জামান রানুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, শিবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাইহান আলী ও ইসরাইল আহাম্মদ, সেলিমাবাদ বিদ্যালয়ের শিক্ষক এহসানুল আবেদিন, পারভীন আক্তার, আব্দুর রশিদ প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ১ এপ্রিল থেকে শুরু হয়ে আগামী ৬ এপ্রিল পর্যন্ত উপজেলার সর্বোমোট ৫শত ৪১টি বিদ্যালয়ের ১লক্ষ ৫৫ হাজার ৫শত ৪০ জন শিক্ষার্থী যাদের বয়স ৫ থেকে ১৬ বছর তাদের একটি করে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে। তাছাড়া প্রয়োজনে বিদ্যালয় পর্যায়ে বাদ পড়া শিশুদের বাড়িতে গিয়েও এই ট্যাবলেট খাওয়ানো হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীবৃন্দ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৪-১৭


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,ভোলাহাট/০১-০৪-১৭

, ,