mainpageads

শিবনগরের জঙ্গি আস্তানায় হানা ❀ নিখোঁজ তিনজনের সন্ধান নেই ❀ এলাকায় এখনও আত্মংক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী এলাকায় জাঙ্গি আস্তানায় পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াতের রুদ্ধশ্বাস অপারেশনের আগেই শিবনগর ও আব্বাস বাজার এলাকা থেকে তিনজন যুবককে আটক করা হয়। এলাকার সাধারণ মানুষের মাঝে গুঞ্জন জঙ্গি আস্তানার সন্ধানের প্রেক্ষিতে পুলিশে কাউন্টার টেররিজম ইউনিটের অভিযান চালনার রাতেই এদের আটক করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক মানুষ জানিয়েছেন, শিবনগরের মাইনুল ইসলামের ছেলে মাহফুজুর রহমান মোহন (৩০), রবু বিশ্বাসের ছেলে আব্দুস সালাম (৩৫) ও আব্বাস বাজার এলাকা থেকে একটি বেসরকারি কোম্পানীর প্রতিনিধি মনিরুল ইসলামকে আটক করা হয়। তাদের আটকের পর বুধবার ভোরে কাউন্টার টেররিজম ইউনিটের টিম ঘিরে ফেলে শিবনগরের সাইদুর রহমান জেন্টু বিশ্বাসের বাড়ি। চলে অপারেশন ঈগল হান্ট।
শুক্রবার এলাকায় খোজ নিয়ে জানা গেছে, মঙ্গবার থেকে নিখোঁজ ওই তিনজনকে এলাকায় দেখা যায়নি।
তবে পুলিশ অভিযানে কাউকে আটককে কথা অস্বীকার করেছে। চাঁপাইনবাবগঞ্জ পুলিশের সহকারী পুলিশ সুপার ওয়ারেস আলী বলেন, ‘ওই ঘটনায় কাউকে আটকের ঘটনা আমার জানা নেই’।
শিবনগর গ্রামের জঙ্গি আস্তানাকে ঘিরে এখনও শিবনগর ও ত্রিমোহনী এলাকায় সাধারণ মানুষের মাঝে আত্মংক বিরাজ করছে।
শিবনগরের সাইদুর রহমান জেন্টু বিশ্বাসের বাড়ি থেকে অপারেশ ঈগল হান্ট শেষে মরদেহ বের করে নেয়া হলেও এলাকার সাধারণ মানুষ স্বাভাবিক হতে পারছেনা। হটাৎ বড় মাপের জঙ্গি আস্তানা এবং দু’দিনের রুদ্ধশ্বাস অভিযান সাধারণ মানুষকে আতংকিত করে রেখেছে।
শিবনগর গ্রামের জাফরুল ইসলাম বলেন, ‘ অভিযানকালে নিরাপত্তার কারণে যাদের বাড়ি থেকে সরিয়ে দেয়া হয়েছিল তাদের কিছু কিছু বাড়ি ফিরতে শুরু করেছে। তবে, আতংক কাটেনি। দু’দিন যে ধরণে বিষ্ফোরণ ও গোলগুলির শব্দ হল তাতে শিশুরা খুবই ভয়ের মধ্যে আছে’।
এদিকে, আতংকিত এলাকার মানুষ এঘটনায় তাদের এলাকা কলংকিত হয়েছে উল্লেখ করে বলেন, ‘ আবু’র কারণে গোটা এলাকা কলংকিত এবং আতংকিত’।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক ও নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২৮-০৪-১৭

,