mainpageads

বৈশাখী ভাতার দাবীতে শিক্ষকদের মানব্বন্ধন

চাকুরি জাতীয়করণ ও বৈশাখী ভাতার দাবীতে বৃহস্পতিবার মানব্বন্ধন করেছে বিভিন্ন বেসরকারি বিদ্যালয়ের শিক্ষকরা। দুপুরে বাংলাদেশ শিক্ষক সমিতির ব্যানারে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধনে জেলার ৫ উপজেলার ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশ নেন। মানব্বন্ধন চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আসলাম কবীর, শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, শিক্ষক আব্দুল হান্নান, বাংলাদেশ শিক্ষক সমিতির চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বাংলাদেশ শিক্ষক সমিতির গোমস্তাপুর উপজেলা শাখার সভাপতি এনামুল হক, বাংলাদেশ শিক্ষক সমিতির শিবগঞ্জ উপজেলার সাংগঠানিক সম্পাদক সাবিবর উদ্দিন, দেবীনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, শিক্ষক মোস্তফা কামাল।
বক্তারা অবিলম্বে দেশের শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করাসহ বৈশাখী ভাতা প্রদানের দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
শিবগঞ্জে
 এ দিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের চাকুরি জাতীয়করণ, ৫% বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার দাবিতে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে বাংলাদেশ শিক্ষক সমিতি শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে একটি র‌্যালি শুরু হয়ে  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে শেষ হয়। এ সময়  উপজেলা চত্বরে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক সিরাজউদ্দৌলা, যুগ্ন সাধারণ সম্পাদক লোকমান আলী, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী, প্রধান শিক্ষক শামসুল আলম।
সমাবেশে সকল বক্তাই বেসরকারী শিক্ষকদের চাকুরী জাতীয়করণ, সমান সুযোগ-সুবিধা সৃষ্টি, বৈশাখীভাতা, ও ৫%প্রবৃদ্ধি অন্যান্য দাবী বাস্তবায়নের আহ্বান জানানো হয়। কর্মসূচিতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষক নেতারা অংশ নেয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
নাচোল
অন্যদিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, বৈশাখী ভাতা ও ৫% ইনক্রিমেন্টের দাবিতে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় নাচোল বাসষ্ট্যান্ড মোড়ে অনুষ্ঠিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি নাচোল উপজেলা শাখার সভাপতি জহির উদ্দিন। বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক ও নাচোল খ,ম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বিএম ফাজিল মাদ্রাসার প্রভাষক তোফাজ্জল হোসেন, গোলাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজামুল হক, মুন্সি হযরত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন ভেরেন্ডী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাখাওয়াত হোসেন। বক্তারা অবিলম্বে দেশের শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করাসহ বৈশাখী ভাতা প্রদানের দাবি জানান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৪-১৭

, ,