mainpageads

যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশুদিবস যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন দিনব্যাপি নানান কর্মসুচি হাতে নেয়।
সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ শেষে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান। র‌্যালিতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম।  জেলা প্রশসানের উদ্যেগে সরকারি হরিমোন উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি’র নেতৃত্বে সরকারি কলেজ মোড়ের মুজিব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এদিকে দিবসটি উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের উদ্যেগে আনন্দ শোভাযাত্রা, কেককাটা,আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে কলেজ মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পার্ঘ্য অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে কেককাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহসভাপতি রুহুল আমিন, জেলা ছাত্রলীগ সহসভাপতি সাইফ জামান,শামিম রেজা,মিনহাজ হক,যুগ্ন সাধারণ সম্পাদক ফায়সাল আহম্মেদ,সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ মাসরুর,সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি কৌশিক আহম্মেদ,পৌর ছাত্রলীগর সাধারণ সম্পাদক কারমাল শেখ প্রমূখ। বিকেলে পৌর ছাত্রলীগ জেলা আওয়ামী লীগ কার্য়ালয়ে আলোচনাসভার আয়োজন করে। এদিকে জেলা প্রশাসন,বিভিন্ন উপজেলা প্রশাসন,বিভিন্ন সাংস্কৃতিক,সামজিক ও রাজনৈতেক সংগঠন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেছে।
অন্যদিকে, শিবগঞ্জ, গোমস্তাপুর, ভোলাহাট ও নাচোল উপজেলাতেও নানান কর্মসুচি পালিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-০৩-১৭