mainpageads

জেলায় বিশ্ব পানি দিবস পালিত

বিশ্ব পানি দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে র‌্যালির উদ্বোধন করেন চাঁপাইনবাবঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু জাফরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়।                             নাচোল 

আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিশ্ব পানি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও সমন্বিত পানি সম্পাদ ব্যবস্থাপনা(আইডাবলুআরএম) প্রকল্প ডাসকো’র সহযোগীতায় নাচোল উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা ্পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন  উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, বিএমডিএ’র সহকারী প্রকৌশলী শাহ মোহাম্মদ মুনজুরুল ইসলাম, ডাসকোর হিসাব রক্ষক শালেকুজ্জামান, সিএম বেলাল উদ্দিন, কনিকা খাঁন, শিশির কুমার রায়। এবারের পতিপাদ্য বিষয় ছিল “ বর্জ্য পানি”।
আলোচনা শেষে রচনা, চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
ভোলাহাট 
 আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ভোলাহাটেও বিশ্ব পানি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মিলনায়তনে ভোলাহাট উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল ওয়াদুদ, এলজিইডি কর্মকর্তা মঞ্জুর মাওলা, মাধ্যমিক কর্মকর্তা নকিবুল হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীররা এবং সুশীল সমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৩-১৭

, ,