১৩ বছর পর শুক্রবার নাচোলে যুবলীগের কাউন্সিল

দীর্ঘ ১৩ বছর পর শুক্রবার চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কাউন্সিল অনুষ্টিত হতে যাচ্ছে । সম্প্রতি বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুস সাত্তার মাসুদের পরামর্শ অনুযায়ী নতুন কমিটি গঠনের  নির্দেশ প্রদান করেন। এরই আলোকে শুক্রবার বিকেলে নাচোল সরকারী  কলেজ মাঠে বাংলাদেশ আওয়ামী যুবলীগ নাচোল উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস গোলাম মোস্তফা বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  থাকবেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জিয়াউর রহমান, কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আব্দুস সাত্তার মাসুদ, আনোয়ারুল ইসলাম আনোয়ার, কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসেম পাভেল, সহ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আশরাফ হোসেন নবাব, সহ সম্পাদক সৈকত জোয়াদ্দার, নাচোল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামশুল আলম, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম ঝাইটন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কামরুল হাসান লিংকন, ও মুক্তাদিউর রহমান শিমুল। অনুষ্ঠান উদ্বোধন করবেন জেলা যুবলীগের সভাপতি মাসিদুর রহমান এবং সভাপতিত্ব করবেন নাচোল উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান।
সূত্র জানায়, ২০০৩ সালে নাচোলে সর্বশেষ এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে বর্তমান নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান সভাপতি ও ব্রজেন্দ্র নাথ মাহাতো সাধারণ সসম্পাদক হিসেবে নির্বাচিত হন। সূত্র আরো জানায়, সম্মেলনে সভাপতি পদে সাইদুর রহমান বাদল ও হারুনার রশিদ এবং সাধারণ সম্পাদক পদে জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস, পৌরসভার প্যানেল মেয়র ফারুক আহম্মেদ বাবু,দিলিপ কুমার মাহাতো, সার ব্যবসায়ী দবির উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করবেন। নাচোল উপজেলা, ইউনিয়ন ও পৌর সভার ১২০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে দলীয় সুত্রে জানাগেছে ।
এ ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি মজিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সম্মেলনের সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/৩০-০৩-১৭

,