mainpageads

হিমঘরে থাকা ভারতীয় নাগরিকের ৮০দিন পর লাশ হস্তান্তর

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের হিমঘরে ৮০দিন পর ভারতীয় নাগরিক মানিকুল শেখের (৪০) লাশ সোমবার হস্তান্তর করা হয়েছে। গতবছরের ১৭ ডিসেম্বর থেকে হিমঘরে রাখা হয়েছিল লাশটি। মানিকুল ভারতের পশ্চিম বঙ্গের মালদা জেলার বৈষনব নগর থানার পারদেওয়ানাপুর গ্রামের  কাশিম শেখের ছেলে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী ছিলেন
চাঁপাইনবাবগঞ্জ সিআইডির সাব-ইন্সপেকটর ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুর রউফ জানান, সকালে সদর হাসপাতাল থেকে এ্যাম্বুলেন্স যোগে সোমামসজিদ সীমান্তে যাওয়ার পর বেলা ১১ টার দিকে বিজিবির উপস্থিতিতে সোনামসজিদ ইমেগ্রেশন দিয়ে বিএসএফের কাছে লাশ হস্তান্ততর করা হয়। লাশ গ্রহন করেন মহদিপুর বিএসএফের কোম্পানী কমান্ডার টিএস হ্যাংগেল। এই সময় উপস্থিত ছিলেন ভারতীয় হাই-কমিশনারের কার্যালয় ঢাকার প্রট্রোকল ও ওয়েল ফেয়ার অফিসার ওরিবিন্দ শ্রী বাস্তব।
এর আগে সকাল ১০টা দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আয়েশা জুলেখা বাংলাদেশে ভারতীয় দুতাবাসের প্রটোকল ও ওয়েলফেয়ার কর্মকর্তা ওরিবিন্দ কুমার শ্রীবাস্তব এবং কনসুলার সহকারী আশরাফ হোসেনের নিকট মরদেহ হস্তান্তর করেন। হাসপাতালের লাশ হস্তান্তের সময় চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কাজী শামীম হোসেন, সিআইডি পরিদর্শক আনিসুর রহমান উপস্থিত ছিলেন।
সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আয়েশা জুলেখা বলেন, ময়নাতদন্ত প্রতিবেদনে মানিকুল শেখ পানিতে ডুবে মারা গেছে বলে জানা গেছে।
প্রসজ্ঞত, গত বছরের ১৭ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়নের তেলিপাড়া এলাকা থেকে পদ্মা নদীর তীরে মাদুর দিয়ে জড়িয়ে বাঁধা অবস্থায় অজ্ঞাত পরিচয়ে মানিকুল শেখের (৪০) লাশ উদ্ধার করেছিল পুলিশ। এই ঘটনায় শিবগঞ্জ থানায় ১৯ ডিসেম্বর  শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়। মামলা নং ৩৬। পরে মামলাটি সিআইডিতে হস্তান্তর হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৬-০৩-১৭

,