কালের কণ্ঠের বিরুদ্ধে এজাবুল হক বুলি’র মামলা

দৈনিক কালের কণ্ঠে ‘এমপি ওদুদের ডান হাত বুলির অপকর্মে ডুবছে আওয়ামী লীগ’ শীর্ষক সাংবাদ প্রকাশ হওয়ায় কালের কণ্ঠের বিরুদ্ধে মামলা করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক এজাবুল হক বুলি। বুধবার চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ অঞ্চলের বিচারক জুয়েল অধিকারির আদালতে এ মামলা দায়ের করেন।
মামলায় আসামী করা হয়েছে, কালের কণ্ঠের প্রতিবেদক, হায়দার আলী ও রফিকুল ইসলাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীকে।
মামলার আরজিতে বলা হয়েছে, গত ২৮ জানুয়ারি কালের কণ্ঠের শেষ পাতায় ‘ সরেজমিন চাঁপাইনবাবগঞ্জ, এমপি ওদুদের ডান হাত বুলির অপকর্মে ডুবছে আওয়ামী লীগ’ শীর্ষক যে সংবাদ প্রকাশিত হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। সংবাদে বলা হয়েছে, ‘ বুলি জামায়াত-জোট সরকারের আমলে আওয়ামী লীগ নেতা কর্মীদের বিরুদ্ধে একাধিক হয়রানী মূলক মামলা করেছিলেন। বুলি তার ক্যাডার বাহিনী দিয়ে আওয়ামী লীগ নেতা কর্মীদের ব্যাপক নির্যাতন করেন ওই সময়’। এটি সম্পূর্ন মিথ্যা ভিত্তিহীন বাদি (বুলি) কোন দিনই বাংলাদেশ আওয়ামী লীগের কোন নেতা কর্মীর বিরুদ্ধে কোন মামলা করেননি বা কোন নেতা কর্মীকে হয়রানী বা নির্যাতন করেননি।
মামলার আরজিতে বলা হয়েছে, বাদি সম্পূর্ন বিধি সম্মতভাবে প্রাথমিকভাবে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও পরবর্তীতে অধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হলেও সংবাদে মিথ্যাভাবে বর্ণনা করা হয়েছে।
আরজিতে বলা হয়েছে, বাদি সাবেক এমপি হারুন ও পাপিয়ার কোন আত্মীয় না হওয়া সত্বেও মিথ্যাভাবে বলা হয়েছে, ‘বুলি সাবেক এমপি হারুন সাহেবের চাচাতো ভাই এবং পাপিয়ার চাচাতো দেবর’।
সংবাদে ভারত থেকে আনা গরু ও বালুমহল থেকে চাঁদাবাজি, ঠিকাদার সমিতি প্রসঙ্গে যা বলা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন।
আরজিতে বাদিকে গত ইউপি নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত ইউপি চেয়ারম্যান উল্লেখ করে প্রকাশি প্রতিবেদনে বাদির ৫ কোটি টাকার মানহানি হয়েছে বলা হয়।
মামলায়  ৪ জনকে স্বাক্ষি করা হয়েছে। আদালত অভিযোগ আমলে নিয়ে আগামী ২ মার্চ, ২০১৭ তারিখ আসামীদের প্রতি সমন জারি করে।
এদিকে, সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ব্যানারে প্রকাশিত সংবাদের প্রতিবাদে শহরে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০২-১৭