ট্রেনের ইঞ্জিন থেকে চুরি করা ৬৭০ লিটার তেলসহ ৫জন আটক

চাঁপাইনবাবগঞ্জের আমনুরা রেলওয়ে জংশন থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী ট্রেনের ইঞ্জিন থেকে চুরি করা ৬শ’ ৭০ লিটার ডিজেলসহ তেল চোরাকারবারী চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। সোমবার দিবাগত রাত সাড়ে ১১ দিকে রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ললিতনগর স্টেশনের পাশ থেকে এদের আটক করা হয়। এর আগে ৪ বার র‌্যাবের অভিযানে প্রায় আড়াই হাজার লিটার ডিজেলসহ আটক হয়েছিল ৭জন।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের কমান্ডার একেএম এনামুল করিম জানান, ট্রেনের ইঞ্জিন থেকে চুরি করা বিপুল পরিমাণ তেল রাজশাহীর ললিতনগর স্টেশনের পাশে জামাল উদ্দীনের স্টোর রুমে মওজুদ রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। এ সময় ইঞ্জিন থেকে ডিজেল চোরাকারবারী চক্রের ৫ সদস্যকে আটক করে। আটককৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা কলোনীপাড়ার আব্দুল মান্নান মানিকের ছেলে জামাল উদ্দিন (৪০), জোনাব আলীর ছেলে জাহাঙ্গীর আলী (৩০), আমনুরা বাজারের নজরুল ইসলামের ছেলে আব্দুল মালেক (৩৫), আব্দুল কাদের ছেলে জালাল উদ্দিন (৪৪), আমনুরা বালিকাপাড়ার আরমান আলীর ছেলে দুলাল উদ্দিন (৩৯)।
অভিযানে তাদের কাছ থেকে ৬৭০ লিটার ডিজেল, তেল স্থানান্তরের জন্য ব্যবহৃত পাইপ, ৩টি টিনের বড় ড্রাম ও নগদ প্রায় ১৩ হাজার টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, রেলওয়ের অসাধু কর্মকর্তা, কর্মচারীদের জোগসাজসে তেল চোরাকারবারী চক্র দীর্ঘদিন ধরে ট্রেন থেকে তেল চুরি করে আসছে। এরআগে র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ আমনুরা রেলওয়ে জংশন এলাকায় চারবার অভিযান চালিয়ে ২ হাজার ৪শ’ ৩১ লিটার ডিজেলসহ ৭ জনকে আটক করে।
এব্যাপারে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০২-১৭