শিবগঞ্জ সীমান্তের ভারতীয় অংশে বাংলাদেশী যুবকের লাশ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তের ভারতীয় অংশে সোমবার এসলাম উদ্দীন নামের এক বাংলাদেশী যুবকের লাশ উদ্ধার হয়েছে। নিহত এসলামের বাড়ি শিবগঞ্জের দুর্লভপুর ইউনিয়নের ঘুঘুডিমা গ্রামে। এ ঘটনায় বিজিবি বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও মৃত্যুর কারণ জানা যায়নি।
স্থানীয়রা জানায়, রোববার গভীর রাতে এসলামসহ ২০/২২ জন বাংলাদেশী যুবক সীমান্ত অতিক্রম করে ভারতের নুরপুর এলাকায় ঢুকলে বিএসএফ’র ধাওয়ার মুখে পড়েন। এসময় অন্যান্যরা পালিয়ে এলেও নিখোঁজ হয় এসলাম।
চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আবুল এহেসান বলেন, ‘বাংলাদেশী যুবক নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পর বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ’র কাছে পতাকা বৈঠকের প্রস্তাব দেয়া হয়। বিকেল তিনটায় ওয়াহেদপুর সীমান্তে বিজিবি ও বিএসএফ’র মধ্যে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিএসএফ’র পক্ষ থেকে জানানো হয় সীমান্তের ৬ শ গজ ভারতীয় অংশে একযুবকের লাশ উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া লাশ ময়নাতদন্তের জন্য ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে’। তিনি বলেন, ‘ পতাকা বৈঠকে এঘটনায় বিএসএফ’র সংশ্লিষ্টতা অস্বীকার করা হয়েছে’।
এদিকে বিজিবি সূত্রজানিয়েছে, ভারতীয় অংশে উদ্ধার হওয়া যুবকের লাশের ছবি দেখে এসলামের বড়ভাই আনারুল ইলসাম এসলামকে সনাক্ত করেছে। আনারুলের উদ্ধৃতি দিয়ে বিজিবি জানায়, এসলাম অবৈধভাবে রাজমিস্ত্রির কাজে ভারতের চেন্নাই যাচ্ছিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৬-০১-১৭

,