সরাসরি আন্তঃনগর ট্রেনের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুসহ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের দাবিতে রোববার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরে শাহনেয়ামতুল্লাহ কলেজ মোড়ে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি আয়োজিত মানববন্ধনে সমাজের নানা শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক সাইদুর রহমান, শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, কৃষ্ণগোবিন্দপুর কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, গ্রীনভিউ স্কুলের প্রধান শিক্ষক রোকসানা আহম্মেদ, সাংস্কৃতিক কর্মী এনামুল হক তুফান।

সমাবেশে বক্তরা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত আন্তঃনগর ট্রেনসহ  মহানন্দা নদীতে রাবার ড্যাম স্থাপন, শিশুপার্ক ও পর্যটন কেন্দ্র নির্মাণ এবং সোনামসজিদ পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ আমলাতান্ত্রিক জটিলতার জটিলতার কারণে বাস্তবায়নে বিলম্ব হচ্ছে। তারা দ্রুত প্রকল্পগুলো বাস্তবায়নের দাবি জানান। প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন না হলে আগামীতে জেলাবাসী জেলায় হরতালসহ কঠোর আন্দোলনের কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারী দেয়া হয় সমাবেশ থেকে।
সমাবেশ শেষে ১০ মিনিটের জন্য চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়ক অবরোধ করতে গেলে পুলিশী বাধার মুখে পড়ে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০১-১৭