জেলাজুড়ে গণতন্ত্রের বিজয় দিবস পালিত

৫ জানুয়ারি, ক্ষমতাসীন আওয়ামী লীগ গণতন্ত্রের দিবস হিসেবে পালন করেছে। দিবসটি উপলক্ষে সদর, শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্র্মীরা র‌্যালি, আলোচনা সভা ও অবস্থান কর্মসুচি করেছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের ৫ থেকে ৬টি পয়েন্টে আওয়ামী লীগের উদ্যোগে অবস্থান নেয়া হয়। এসময় মোড়ে বঙ্গবন্ধু’র ভাষণ ও দেশাত্ববোধক সংগীত বাজানো হয়।
শিবগঞ্জ
দিবসটি উপলক্ষে সকালে আনন্দ র‌্যালি ও সমাবেশের আয়োজন করে কানসাট ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ। কানসাট গোপালনগর মোড় থেকে একটি আনন্দ র‌্যালি বের করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বজলার রশিদ সোনু, কানসাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেনাউল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম, ইউনিয়ন যুবলীগ সভাপতি রমজান আলী, ছাত্রলীগ কর্মী মিসকাতসহ অন্যরা।
 ভোলাহাট

‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’ এ  শ্লোগানকে সামনে রেখে ভোলাহাটে গণতন্ত্রের বিজয় দিবস পালন করেছে আওয়ামী লীগ। এ উপলক্ষে ভোলাহাট প্রেসক্লাব সম্মুখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী শাহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল হক চুনু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল খালেক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আল: নুরুল হক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আউয়াল, সাবেক আ’লীগের সভাপতি ওয়াজেদ আলী, সাংগঠনিক সম্পাদক প্রভাষক রাব্বুল হোসেন, গোমস্তাপুর পৌর যুবলীগের আহবায়ক রাসেদুল ইসলাম, ভোলাহাট উপজেলা যুবলীগের মোস্তাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম বাবলু, ইউপি সাধারণ সম্পাদক মোনায়েম হক নিখিল, প্রভাষক নিয়ামত আলী, রুহুল আমিন আইরন, কোষাধ্যক্ষ ও জেলা পরিষদ সদস্য পিয়ারজাহান ও মহিলা সদস্য হোসনে আরা পাখি, কৃষকলীগের আহবায়ক আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ, ছাত্রলীগের সভাপতি মাহলত আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক তোহিদুল ইসলাম ডালিমসহ অন্যরা।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
নাচোল
 দিবসটি উপলক্ষে নাচোলে র‌্যালি ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। নাচোলে বাজারে র‌্যালি শেষে বাসস্ট্যান্ড চত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, কসবা ইউনিয়ন চেয়ারম্যান আজিজুর রহমান।
এদিকে, নাচোল ডাকবাংলো চত্বরে পৃথক কর্মসুচির আয়োজন করে নাচোল পৌর আওয়ামী লীগ। এই কর্মসুচিতে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, আওয়ামী লীগ নেতা শামসুল আলম, আনারুল ইসলাম, রহনপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী বিশ্বাস।
গোমস্তাপুর

গোমস্তাপুরে গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে সন্ধ্যায় গোমস্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা বিশ্বাস। সভায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০১-১৭

, , , ,