বিষমুক্ত আম উৎপাদন ও বাজারজাত করণ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ জেলায় বিষমুক্ত আম উৎপাদন ও বাজারজাতকরণ এবং জেলা প্রশাসনের সেবা নিশ্চিত করণ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুল হালিম।
জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, সাংবাদিক আশরাফুল ইসলাম রঞ্জু, মহারাজপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ এজাবুল হক বুলি ও আসজাদুর রহমান মান্নুুু, আবুল খায়ের, সমাজসেবক মনিম উদ দৌলা চৌধূরী।
সভায় চাঁপাইনবাবগঞ্জ জেলার আমের সুনাম অক্ষুন্ন রাখতে গাছে কাল্টার ব্যবহার নিয়ন্ত্রণ, আমে কেমিক্যাল ব্যবহার নিষিদ্ধকর, ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ জেলা প্রশাসনের করনীয়, ব্যবসায়ীদের সচেতনতা বৃদ্ধি এবং জনসেবা নিশ্চিতকরনের জন্য জেলা প্রশাসনের বিভিন্ন উদ্যোগের বিষয়ে গুরুতারোপ করা হয়। সভায় জেলা প্রশাসনের উদ্যোগে নেয়া বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করা হয়। আম মেলার আয়োজন, কোর কমিটি গঠন, জাতভেদে আম বাজারকরণের জন্য ব্যবসায়ীদের মাঝে ক্যালেন্ডার বিতরণ, পরিবহনে হয়রানী বন্ধ, নিষিদ্ধ ঔষধ ব্যবহার নিয়ন্ত্রণ, রাস্তার পার্শ্ববর্তী আম বাজার স্থানান্তর ও যানজট নিরসন, রেল বিভাগের মাধ্যমে আম পরিবহন করে সড়কপথে যানজট কমানো, আগামীতে ব্যবসায়ীদের নিয়ে আলোচনা সভা, ফ্রুট ব্যাগিং এর মাধ্যমে বিদেশে আম রপ্তানীতে সহায়তা করাসহ বিভিন্ন সিদ্ধান্তের বিষয়ে আলোচনা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০১-১৭