জেলায় পালিত হলো বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলায় র‌্যালি, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আমাদের শিবগঞ্জ, গোমস্তাপুর, ভোলাহাট নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর।
সদর
দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারি কলেজ মোড়ে বঙ্গবন্ধু উন্মুক্ত মঞ্চে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আতিকুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচীতে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল মাহমুদ খান খান্না, পৌর আ’লীগ নেতা শামসুদ্দিন বাবলু, জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সান্তনা হক, পৌর যুব মহিলালীগের সভাপতি জুই আখতার, পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক নিউটন বিশ্বাস, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ শিকদার, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমূখ।

কর্মসূচীতে আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা যোগ দেন।

এদিকে জেলা মুক্তিযোদ্ধের আয়োজনে সকালে  বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধ কমান্ডর সিরাজুল হক।
শিবগঞ্জ  
শিবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে আওয়ামীলীগের দুটি গ্র“প পৃথক পৃথক ভাবে কর্মসূচী পালন করেছে।  এ দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বিকালে পুখুরিয়া শেখ রাসেল স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কানসাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেনাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী, পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, উজিরপুর ইউপি চেয়ারম্যান ফয়েজ উদ্দিন, কানসাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, কানসাট যুবলীগের সভাপতি রমজান আলীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। আলোচনা শেষে বিশেষ মোনাজাত।

 অপরদিকে একই সময় শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অন্য গ্র“প ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে ডাক বাংলো চত্বর থেকে একটি র‌্যালি বের করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সহ-সভাপতি তৌহিদুল আলম টিয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, উপজেলা যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি বেনজির আলী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, দূলর্ভপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান আবু আহমেদ নজমুল কবির মুক্তা প্রমূখ।

গোমস্তাপুর 

দিবসটি উপলক্ষে রহনপুর  ডাকবাংলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুল ইসলাম সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহজাহান আনসারী, রহনপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আজিজ, সাবেক পৌর মেয়র গোলাম রাব্বানী বিশ্বাস, রহনপুর পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান খাঁন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বুলবুল, সদস্য সেরাজুল ইসলাম টাইগার, রহনপুর পৌর ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক সদর আলী রিপন প্রমুখ ।
অন্যদিকে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট উপজেলার ৫শ’জন অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস।

ভোলাহাট 

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও তার অংগসংগঠনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইয়াসিন আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আইয়ুব আলী মন্ডল, সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল হক চুনু, মুক্তিযোদ্ধা আফসার আলী, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য ও কোষাধ্যক্ষ পিয়ারজাহান, সাংগঠনিক সম্পাদক প্রভাষক রাব্বুল হোসেন, জাতীয় শ্রমিকলীগের সভাপতি নুরুল ইসলাম আর্মি।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্য, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দেশ-জাতির সার্বিক উন্নয়ন ও মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০১-১৭

, , ,