উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্ত করতে সোমবার হরিমোহনে অনুষ্ঠিত হচ্ছে ‘উন্নয়ন মেলা’

একটি বাড়ি একটি খামার, ঘরে ঘরে বিদ্যূৎ, নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশসহ সরকারের সুনিদিষ্ট ১০টি উন্নয়ন সর্ম্পকে মানুষকে অবহিত করতে, ধারণা দিতে ও উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্ত করতে সোমবার দেশের অন্যান্যস্থানের চাঁপাইনবাবগঞ্জেও অনুষ্ঠিত হবে উন্নয়ন মেলা। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে বিকেল তিনটায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হবে। অনুষ্ঠিতব্য এই উন্নয়ন মেলাকে সামনে রেখে রোবারব বিকেলে চাঁপাইনবাবগঞ্জে গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসককের সম্মেলন কক্ষে উন্নয়ন মেলার সার্বিক বিষয়ে তথ্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান।
ব্রিফিং-এ জানানো হয়, দেশব্যাপি আয়োজিত মেলাগুলোর মধ্যে ৪ জেলার উন্নয়ন মেলা বিকেল তিনটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই চাঁপাইনবাবগঞ্জের মেলা উদ্বোধন হবে। সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ মেলার উদ্বোধন করবেন বলে কথা রয়েছে। বিকেলে মেলা উদ্বোধন হলেও মেলাকে সামনে রেখে সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে সরকারি কলেজে গিয়ে শেষ হবে। মেলায় ৬৪টি স্টলে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান তাদের স্ব স্ব স্টলে তাদের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরবে।
মেলায় থাকবে ‘মুক্তিযুদ্ধ কর্ণার’ নামের একটি আলাদা স্টল।
মেলায় উন্নয়ন কর্মকান্ডের বিষয় ভিত্তিক আলোচনা ও সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। প্রতিদিন বিকেলে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া মেলায় দেশের আন্তর্জাতিক পদক প্রাপ্তির বিষয়গুলো তুলে ধরা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০১-১৭