আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

টেকসই ভবিষ্যৎ গড়ি-১৭টি লক্ষ্য অর্জন করি-এ শ্লোগানকে সামনে রেখে শনিবার চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তর র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে জেলা সমাজ সেবা অফিসের উপ-পরিচালক তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবু জাফর, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) আব্দুর রহমান,  সমাজ সেবা অফিসের সহকারী পরিচালক রবিউল ইসলাম, জেলা প্রতিবন্ধী কর্মকর্তা শামীম  অনুষ্ঠান শেষ পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে জেলার ভোলাহাট উপজেলায় এফআরএস প্রতিবন্ধি ও অটিজম একাডেমী র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। র‌্যালীটি উপজেলা সদরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ শেষে এফআরএস প্রতিবন্ধি ও অটিজম একাডেমী চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।
মনসুরা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন ইয়াসমিন, ভোলাহাট মোহবুল্লাহ কলেজ অধ্যক্ষ রহমত আলী, সহকারী শিক্ষা অফিসার আব্দুর রহমান প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এফআরএস প্রতিবন্ধি ও অটিজম একাডেমী অধ্যক্ষ দিলারা খাতুন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১২-১৬

,