জাগো নারী বহ্নিশিখার উদ্যোগে বেগম রোকেয়া দিবস উদযাপন

বেগম রোকেয়া দিবস যৌথভাবে উদযাপন করেছে চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল নারীদের সংগঠন জাগো নারী বহ্নিশিখা ও প্রথম আলো বন্ধুসভা। এ উপলক্ষে শুক্রবার বিকেল চারটার সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনাসভার আয়োজন করা হয়।
জাগো নারী বহ্নিশিখার আহ্বায়ক ফারুকা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন শাহনেয়ামতুল¬াহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, সিপিবি চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক সভাপতি সাইদুল ইসলাম, থিয়েটার চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক শাহ্জাহান প্রামাণিক, নয়াগোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরা সুলতানা, বন্ধুসভার উপদেষ্টা আজিজুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক সোনিয়া খাতুন, নারী বিষয়ক সম্পাদক মারিয়া হাসান বর্ষা, সদস্য নয়ন আহমেদ, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু প্রমূখ। সঞ্চালনা করেন বন্ধুসভার সহসভাপতি আলী উজ্জামান নূর।
বক্তারা বলেন, বেগম রোকেয়া কেবল নারী জাগরণের অগ্রদূত ছিলেন না। ছিলেন মানব সমাজকে এগিয়ে নেওয়ার অগ্রপথিক। তিনি সেই সময়ে যে সাহসী ভূমিকা রেখে গেছেন, আজকের সময়ের নারী নেত্রীদের তাঁর মতো সাহসী হতে দেখা যায় না। তাঁর প্রতি আমাদের অনেক ঋণ আছে। তাঁর জীবন, কর্ম ও রচনা আমাদের অধ্যায়ন করা উচিত। তাঁর আদর্শ অনুসরণ করা আমাদের কর্তব্য।

এদিকে গোমস্তাপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয় অধিদপ্তর আয়োজনে র‌্যালিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কেএম আলমগীর কবীর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরুন কুমার পাল ও পল্লী উন্নয়ন কর্মকর্তা কাবিল উদ্দিন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-১২-১৬