নাচোল বাসস্ট্যান্ড মোড়ে গতিরোধক স্থাপনের দাবি

 চাঁপাইনবাবগঞ্জের নাচোল বাসস্ট্যান্ড মোড়ে গতিরোধক স্থাপন এবং এলাকা যানজটমুক্ত করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। তাদের শংকা দ্রুত গতিরোধক স্থাপন করা না হলে যে কোনো সময় এখানে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।
জানা গেছে, আমনুরা-নাচোল-আড্ডা সড়কের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এছাড়া নাচোল বাসস্ট্যান্ড মোড়ে অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়কের দুই পাশ চওড়া করা হয়েছে। এতে একদিকে সড়ক ফাঁকা পেয়ে অনেক যানবাহন বেপরোয়া গতিতে চলাচল করছে। অন্যদিকে ব্যাটারিচালিত অটোরিকশা পার্কিংয়ের নির্ধারিত স্থান না থাকায় সেগুলো যেখানে সেখানে থাকার ফলে জনদুর্ভোগও বেড়েছে। ফলে বাসস্ট্যান্ড মোড়ে দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন অনেকে।
নাচোল বাসস্ট্যান্ড মোড়ের আশপাশেই রয়েছে গুরুত্বপূর্ণ ৭ শিক্ষা প্রতিষ্ঠান। কোমলমতি শিক্ষার্থীদের এ সড়ক দিয়েই শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে হয়। মোড়ের পাশে রয়েছে উপজেলার বৃহৎ দুটি মার্কেট। রয়েছে বেশকিছু ছোটসহ চারটি বড় খাবার হোটেল। তাছাড়া বাসস্ট্যান্ড মোড়ে বাস দাঁড়ানোর জন্য রয়েছে দুটি নির্ধারিত স্থান। ফলে নাচোল বাসস্ট্যান্ড মোড়টি প্রতিদিনই জনসমাগমে ভরপুর থাকে।
এ বিষয়ে নাচোল খুরশেদ মোল্লা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, তার শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি শিক্ষকই উৎকণ্ঠার মধ্যে দিন কাটান স্কুলের শিক্ষার্থীদের নিয়ে। এক হোটেল ব্যবসায়ী জানান, মোড়ের ওপর নাচোল-আড্ডা রুটের বাস দাঁড়ানোর কারণেও দুর্ঘটনা ঘটার শঙ্কা থেকেই যায়। মোড় থেকে দূরে বাসস্টপেজ স্থানান্তর করা হলে জনদুর্ভোগ কমবে।
উদ্ভুত পরিস্থিতিতে স্থানীয়রা দাবি তুলেছেন, দ্রুত নাচোল বাসস্ট্যান্ড মোড়ের দুই প্রান্তে গতিরোধক নির্মাণ এবং অটোরিকশা পার্কিংয়ের ব্যবস্থা করা হোক।
নাচোল পৌর সভার মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিগগিরই সড়ক ও জনপথ বিভাগের সাথে যোগাযোগ করে নিয়মমাফিক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০২-১২-১৬

,