জানুয়ারীতেই শুরু হবে সোনামসজিদ পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ প্রকল্প প্রণয়নের কাজ - রেলের মহাপরিচালক

দেশের স্থল বন্দর গুলির সাথে বিভিন্ন রুটে সহজ উপায়ে মালামাল পরিবহনের জন্য রেলের গুরুত্ব অরিসীম। সে লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনামসজিদ পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ করা ঘোষণা দিয়েছেন। সেই ঘোষণা বাস্তবায়ন শুরু হয়েছে। আগামী মাস থেকেই চাঁপাইনবাবগঞ্জ থেকে সোনামসজিদ স্থল বন্দর পর্যন্ত  রেল লাইন সম্প্রসারণ প্রকল্প প্রণয়নের কাজ শুরু হবে। শুক্রবার সকালে একথা জানিয়েছেন রেলের মহাপরিচালক আমজাদ হোসেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনামসজিদ স্থল বন্দরের সি এ্যান্ড এফ এজেন্ট এসোসিয়েশনের মিলনায়তনে রেললাইন সম্প্রসারণ প্রকল্পের বাস্তবায়নে সম্ভব্যতা যাচাইবাছাই ও বিভিন্ন পেশাজীবিদের সাথে বিনিময় সভায় রেলের মহাচরিচালক আমজাদ হোসেন আরো বলেন প্রধানমন্ত্রীর প্রতিশ্র“ত রেল লাইন স্থাপন প্রকল্পটি আমরা দ্রুততার সঙ্গে সরকারের কাছে উপস্থাপন করা হবে।
এসোসিয়েশনের সভাপতি মোহাঃ হারুনঅর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আব্দুল ওদুদু, রেলের  অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) হাবিবুর রহমান, অতিরিক্ত মহাপিরচালক (অবকাঠমো) কাজি রফিকুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) শামসুজ্জামান, পশ্চিমাঞ্চলীয় জোনের জিএম খাইরুল আলম, চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদ, আমদানি-রপ্তানি গ্র“পের সভাপতি কবিরুর রহমান খোকন, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিশনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমূখ।
উল্লেখ্য, গত বছর ১৬ মে-২০১৫ চাঁপাইনবাবগঞ্জ সফরকালে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত জনসভায় জননেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ থেকে সোনামসজিদ পর্যন্ত রেললাইন সম্প্রসারণের ঘোষণা দেন। পরে রেল মহাপরিচালক প্রায় সোয়া ২১ কোটি ব্যয়ে সরাসরি আন্তঃনগর ট্রেন চলাচলের জন্য চাঁপাইনবাবগঞ্জের আমনুরা বাইপাস রেললাইন নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০২-১২-১৬