বিজিবি’র প্রশিক্ষণকালে ছোড়া গুলিতে কৃষক আহত

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি’র ৯ ব্যাটালিয়নে বিজিবি সদস্যদের প্রশিক্ষণকালে ছোড়া গুলিতে এক কৃষক আহত হয়েছে। সোমবার দুপুরে ‘অসাবধানতাবশত’ ছোড়া গুলিতে এই দুর্ঘটনা ঘটে। আহত কৃষকের নাম আব্দুল কাইউম (৬০)। সে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর গ্রামের ইসাহাক মন্ডলের ছেলে।
আহত কাইউয়ুমের ভাতিজা সুমন আলী জানান, দুপুর ১২টার দিকে মহানন্দা নদীতীরের কৃষি জমিতে কাইউয়ুম ধান মাড়াইয়ের কাজ করছিলেন। এসময় মহানন্দার অপরপ্রান্তে অবস্থিত বিজিবি ক্যাম্প থেকে হটাৎ আসা একটি গুলি এসে লাগে তাকে। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। বিকেলে তাকে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে গিয়ে অস্ত্রপচার করা হয়।
ক্লিনিকের চিকিৎসক ময়েজ উদ্দীন জানান, আহত কাইউয়ুমের কোমরে গুলি লাগে। অস্ত্রপচারের মাধ্যমে গুলি বের করা হয়েছে। তার অবস্থা এখন শংকামুক্ত।

চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৯ ব্যাটালিয়নের অধিনায়ক অধিনায়ক লে. কর্ণেল এস.এম আবুল এহসান জানান, বিজিবি ক্যাম্পের প্রায় ২ কিলোমিটার দূরে মহানন্দা নদীর ওপারে ধান মাড়াইয়ে ব্যস্ত ছিল কৃষক আব্দুল কাইয়ুম। এসময় গুলিবৃদ্ধ হন তিনি। বিজিবি ক্যাম্পে প্রশিক্ষণ চলাকালে অসাবধানবশত এ দূর্ঘটনা ঘটে থাকতে পারে। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকা হবে।
তিনি জানান, গুলিবিদ্ধ হয়ে আহত কৃষক কাইউয়ুমের চিকিৎসার ব্যয়ভার বিজিবি বহন করছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-১২-১৬