এনটিভির স্টাফ রিপোর্টার হলেন প্রতিশ্রুতিশীল সাংবাদিক শহীদুল হুদা অলক

চাঁপাইনবাবগঞ্জের প্রতিশ্রুতিশীল সাংবাদিক  শহীদুল হুদা অলক পদোন্নতি পেয়ে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন এনটিভির স্টাফ রিপোর্টার হয়েছেন। এর আগে এনটিভির প্রতিষ্ঠালগ্ন থেকে স্থানীয় প্রতিনিধি হিসাবে চাঁপাইনবাবগঞ্জে দ্বায়িত্ব পালন করে আসছিলেন তিনি।
বুধবার এনটিভির কতৃপক্ষ স্টাফ রিপোর্টার হিসাবে তাঁকে পদোন্নতী দিয়ে নিয়োগ পত্র হস্তান্তর করে। এনটিভি কতৃপক্ষ জানিয়েছে, এবছর ৬ জন স্টাফ রিপোর্টার পদে পদন্নতী পেয়েছেন, এর মধ্যে রাজশাহী বিভাগের মধ্যে একমাত্র পদন্নতী পেয়েছেন শহীদুল হুদা অলক।
চাঁপাইনবাবগঞ্জের গুনি এ সাংবাদিক কানসাট পল্লী বিদ্যুৎ আন্দোলনের উত্তাল দিনগুলিতে এনটিভির পর্দায় দ্রুততম সময়ের মধ্যে সচিত্র সংবাদ তুলে ধরার কাজ করেছেন । এছাড়াও রাজতৈনিক আন্দোলন সংগ্রামের সচিত্র সংবাদও তুলে ধরেছেন বস্তুনিষ্ঠ ভাবে। বাদ যায়নি বিভিন্ন সময় ঘটে যাওয়া সহিংষতার সংবাদ ও ফুটেজ। সব সময়ই সাংবাদিক শহীদুল হুদা অলক সচেষ্ট থেকেছেন চাঁপাইনবাবগঞ্জে ইতিহাস ঐতিহ্য এনটিভির মাধ্যমে সবার কাছে পৌচ্ছে দিতে, সমস্যার কথাও সংস্লিষ্টদের নজরে এনেছেন, ছবির ফ্রেমে ফ্রেমে গেঁথেছেন সম্ভাবনার কথাও।
নতুন এ প্রাপ্তী কাজে আরো বেশি অনুপ্রানিত করবে আমাকে বলে জানান সাংবাদিক শহীদুল হুদা অলক। তিনি বলেন আমার আড়াই দশকের সাংবাকিতা জীবনে আমার সহকর্মীসহ সকলের সহযোগিতা না পেলে আমি এতদূর আসতে পারতাম না, সকলের প্রতি আমার কৃতজ্ঞতা।
প্রসঙ্গত, প্রায়ত সাংবাদিক অধ্যাপক জিকেএম শামসুল হুদার সন্তান শহীদুল হুদা অলক টেলিভিশন সংবাদিকতায় চাঁপাইনবাবগঞ্জে প্রথম স্টাফ রিপোর্টোরের পদ মর্যদা পেলেন।  তিনি সাংবাদিককতার পাশাপাশি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত । একজন দক্ষ ও সুপ্রিয় সংগঠন হিসাবে নিজকে চাঁপাইনবাবগঞ্জে প্রতিষ্ঠা করেছেন তিনি।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-১২-১৬