চাঁপাইনবাবগঞ্জ মুক্তদিবস উপলক্ষে র‌্যালি সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জ মুক্তদিবস উপলক্ষে বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন র‌্যালি ও সমাবেশ করেছে।
সকালে মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে কোট চত্বর এলাকা থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সাবেক কমান্ডার ওমর আলী, সদর উপজেলা ডেপুটি কমান্ডার জয়নাল আবেদীন, সদর উপজেলা সাবেক কমান্ডার আব্দুর রহমানসহ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ।
এদিকে সদর উপজেলা ছাত্রলীগ শহরের বঙ্গবন্ধু উন্মূক্ত মঞ্চ থেকে একটি আনন্দ মিছিল বের করে দলীয় কার্যালয় চত্বরে গিয়ে সমাবেশ করে।

সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সভাপতি মইনুদ্দীন মন্ডল, শহর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফাইজার রহমান কনক, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমূখ। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি শাকিউল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফুর রেজাসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশমাতৃকা মুক্ত হওয়ার দ্বারপ্রান্তে এসে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর ভোরে চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা তীরবর্তী রেহায়চরে সম্মুখযুদ্ধে একের পর এক শত্রুবাহিনীকে পরাস্ত করতে করতে সামনে এগিয়ে যাওয়ার সময় একটি বাড়ির জানালা থেকে ছোড়া বুলেট কপালে বিদ্ধ হয়ে শহীদ হন বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর। এঘটনার পর পাকসেনারা চাঁপাইনবাবগঞ্জ ছেড়ে পালিয়ে যায়। বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের শাহাদাতের মধ্য দিয়ে মুক্ত হয় চাঁপাইনবাবগঞ্জ। তবে পরের দিন ভোরে চাঁপাইনবাবগঞ্জ কলেজ মাঠে অনুষ্ঠিত হয় মুক্তি সমাবেশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১২-১৬