পৌর ট্যাক্স না কমালে ৩১ জানুয়ারি হরতাল

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বর্ধিত হোল্ডিং ট্যাক্স কমানোর দাবিতে আন্দোলনরত ‘ অযৌক্তিক পৌর ট্যাক্স প্রতিরোধ কমিটি’ পৌর ট্যাক্স কমানোর দাবিতে নতুন কর্মসুচি ঘোষণা করেছে। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে সমাবেশ করে নেতৃবৃন্দ আগামী ১৮ জানুয়ারি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতীকী অনশন ও দাবি না মানলে ৩১ জানুয়ারি পৌর এলাকায় অর্ধদিবস হরতাল কর্মসুচি ঘোষণা করেন।
বিকেল সাড়ে ৪টায় কমিটির আহ্বায়ক সৈয়দ হোসেন আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সদস্য সচিব মনিরুজ্জামান মনির, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক, সিপিবি’র সাবেক জেলা সভাপতি এ্যাড. সাইদুল ইসলাম, এ্যাড. শাহনেওয়াজ পান্না, সিপিবি’র জেলা সাধারণ সম্পাদক এ্যাড. আবু হাসিব, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আ্যাড. রবিউল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, সাবেক অধ্যক্ষ মুক্তিযোদ্ধা এনামুল হক, জেলা যুবজোট সভাপতি তরিকুল ইসলাম, জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদ প্রমূখ।
বক্তারা বলেন, পৌর কর্তৃপক্ষ বিধি বহির্ভূতভাবে অস্বচ্ছ প্রক্রিয়ায় ট্যাক্স বৃদ্ধি করেছে। এর বিরুদ্ধে প্রায় পাঁচ মাস থেকে প্রতিরোধ কমিটি আন্দোলন করছে। কিন্তু নাগরিক মতামতকে উপেক্ষা করে কর বৃদ্ধির প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে পৌর কর্তৃপক্ষ। বর্ধিত পৌরট্যাক্সের কোন তথ্যই ওয়েবসাইটে দিচ্ছে না তারা।
বক্তারা এ সমস্যা সমাধানে অবিলম্বে স্থানীয় সংসদ সদস্যর হস্তক্ষেপ কামনা করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-১২-১৬