পুলিশ বিজিবি’র হাতে মাদক নিয়ে আটক হলো ৪ মহিলাসহ ৯ জন

চাঁপাইনবাবগঞ্জে মাদকবিরোধী পৃথক পৃথক অভিযানে হেরোইন, ফেনসিডিল ও ইয়াবাসহ ৯ জনকে আটক করেছে পুলিশ ও বিজিবি। এদের মধ্যে ৪জন নারী রয়েছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাযহারুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় মুক্তিযোদ্ধা ও স্থানীয় জনগনের সহায়তায় পৌর এলাকার রামকৃষ্টপুর শান্তিমোড় এলাকায় গেলে বেগমের বাড়ী থেকে ১৫১ পুরিয়া হেরোইনসহ ৪ নারীকে গ্রেপ্তার করা হয়। এরা হলেন ঐ এলাকারই তরিকুল ইসলামের মেয়ে তানিয়া খাতুন (২৬), মফলের স্ত্রী আকলিমা খাতুন (৫০), তসলিমের স্ত্রী সরজমা খাতুন (৫০) ও পৌর বটতলাহাট এলাকার নবাব আলীর মেয়ে শিউলি (২৬)। তবে এ সময় গেলে বেগম পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় সদর থানার উপপরিদর্শক (এসআই) রশিদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
এদিকে, সকাল সাড়ে দশটায় আরেক অভিযানে পৌর এলাকার আজাইপুর আরামবাগ উজালা সংঘ ক্লাব এলাকা থেকে ৫০ পুরিয়া হেরোইনসহ আটক করা হয় আরামবাগ এলাকার মিছুর ছেলে জাহাঙ্গীর আলম (৩৬) ও সদর উপজেলার বারঘরিয়ার হাবিবুর রহমানের ছেলে আতাউর রহমানকে (৫০)। এ ঘটনায় সদর থানায় উপপরিদর্শক (এসআই) বদরুল হাসান বাদী হয়ে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)এর ‘ক’ ধারায় মামলা করেছেন।
অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জস্থ ৯’বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা শহর সংলগ্ন মহানন্দা ব্রীজে চেকপোষ্ট বসিয়ে দুই মোটরসাইকেল আরোহীর দেহ তল্লাশী করে ২১ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন রাজশাহীর মতিহার থানার চিনিকল রূপসীডাঙ্গা গ্রামের জিবরাইলের ছেলে মতিন (২৫) ও রাজশাহীর দূর্গাপুর উপজেলার  কালিবাজার জয়কৃষ্ণপুর গ্রামের বিশ্বনাথ সরকারের ছেলে বিথেন কুমার (২৯)। বুধবার রাত ৮টায় ব্যাটালিয়ন সদরের একটি টহল নায়েব সুবেদার মফিজুল ইসলামের নেতৃত্বে মহানন্দা ব্রীজ চেকপোষ্টে এদের আটক করে। এঘটনায় মোটরসাইকেলটি জব্দ করে সদর থানায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় ৯’বিজিবি অধিনায়ক লে.কর্নেল আবুল এহসান এক প্রেসনোটে ঘটনাটি নিশ্চিত করেছেন।
এছাড়া জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুব আলমের নেতৃত্বে একটি দল মঙ্গলবার সকাল সাড়ে দশটায় গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা এলাকার একটি আম বাগানে অভিযান চালিয়ে সদর উপজেলার চুনাখালী ফকিরপাড়া গ্রামের ইসরাফিলের ছেলে জমিরুল ইসলাম ওরফে শরিফুল ইসলামের (২৮) দেহ তল্লাশী করে ৪০ পিস ইয়াবাসহ তাকে আটক করে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় পুলিশ সুপার দপ্তরের এক প্রেসনোটে ঘটনাটি নিশ্চিত করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-১১-১৬