শংকরবাটি বটতলাহাটের ২২ পিস্তলের মূল আসামী ২ সহযোগীসহ পুলিশের হাতে ধরা

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শংকরবাটি বটতলাহাট এলাকার একটি আবাসিক বাড়ি থেকে উদ্ধার হওয়া ২২ বিদেশী পিস্তল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধারের ঘটনায় দায়ের মামলার মূল আসামী শাহ আলমসহ তিনজনকে পুলিশ রোববার গ্রেফতার করেছে। গ্রেফতার হওয়া শাহ আলম শিবগঞ্জের শ্যামপুর ইউনিয়নের গোপালনগর গ্রামের আয়েন উদ্দীনের ছেলে। গ্রেফতারের পর সোমবার দুপুরে তাদের গণমাধ্যমের সামনে নিয়ে আসা হয়।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তে গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলী খান ও গোয়েন্দা পুলিশের ওসি হামিদুর রশিদের নেতৃত্বে এক দল পুলিশ রোবার পৌনে দু’টার দিকে অভিযান চালায়। এসময় ভারতে পালিয়ে যাবার চেষ্টাকালে পুলিশ শাহ আলমও তার সহযোগি রাজশাহী গোদাগাড়ি উপজেলার কাকনহাটের ইন্তাজ আলী (৪০) ও শিবগঞ্জের শ্যামপুর ইউনিয়নের গোপালনগরের নাহিদা খাতুন (২০) কে গ্রেফতার করে। দুপুরে গ্রেফতারকৃতদের চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতে সোপার্দ করা হয়। পুলিশের পক্ষ থেকে আদালতে আসামীদের ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালতের বিচারক জুয়েল অধিকারী শাহ আলম ও ইন্তাজের ৪ দিনের ও নাহিদার ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।
উল্লেখ্য, গত ২৪ অক্টোবর দুপুরে বটতলাহাটের সেনা সদস্য শাহিন কাদিরের বাড়ির ভাড়াটিয়া শাহ আলমের ঘরের ভেতর থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। ছাগল ব্যবসার আড়ালে শাহ আলম অস্ত্র ব্যবসা চালিয়ে আসছিল। ওই অভিযানে ২৯টি ছাগলও জব্দ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১১-১৬