৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

‘সূখী স্বদেশ গড়তে ভাই-আয়করের বিকল্প নাই। সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ শ্লোগানে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন হয়েছে।
সকালে নবাবগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে মেলার উদ্বোধন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম মনজুর রহমান। চাঁপাইনবাবগঞ্জে সহকারী কর কমিশনার শাহাদৎ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদ, সোনালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) নওশাদ আলী, কর আইনজীবী সমিতির সভাপতি এ.কে.এম লুৎফর রহমান, জেলার ব্যবসায়ী মোজাম্মেল হক, এরফান গ্রুপের চেয়ারম্যান এরফান আলী, চেম্বারের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান, কলেজের উপাধ্যক্ষ ইব্রাহীম, এ্যাড. আবু বাক্তার। এ সময় উপস্থিত ছিলেন  ইকবাল মনোয়ার খান চান্না, এনামুল হক তুফান, অধ্যক্ষ অব. সাইদুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনা করেন সার্কেল অফিসের প্রধান সহকারী মোঃ আকতারুল ইসলাম।
মেলায় করদাতাদের ই-টিন রেজিষ্ট্রেশন, রিটার্ন গ্রহণ, পরামর্শ প্রদান, আয়কর জমাকরন, ই-টিআইএন সনদপত্র প্রদান ইত্যাদি সুবিধে প্রদান করা হচ্ছে। করদাতাদের আয়কর রিটার্ন জমা দান এবং আয়কর সংক্রান্ত যে কোন পরামর্শ প্রদান করা হচ্ছে। মেলায় সোনালী ব্যাংকের একটি বুথ স্থাপন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, করদাতাসহ প্রায় তিনশত ব্যক্তি উপস্থিত ছিলেন। প্রতদিন মেলা সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জন্য উন্মূক্ত থাকবে। এরপর জেলার শিবগঞ্জ উপজেলায় আয়কর মেলা অনুষ্ঠিত হবে বলে জানান কর কর্মকর্তারা। এবছর এন.বি.আর কর্তৃক দীর্ঘমেয়াদী সেরা করদাতা নির্বাচিত হয়েছেন এরফান গ্রুপ এর চেয়ারম্যান ও সহযোগী প্রতিষ্ঠান মেসার্স রাজু অটো রাইস মিল এর প্রধান নির্বাহী কর্মকর্তা আলহাজ্ব এরফান আলী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/  নিজস্ব প্রতিবেদক/ ০১-১১-১৬