জেলায় শেখ রাসেলের ৫২ তম জন্ম বার্ষিকী পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫২তম জন্ম বার্ষিকী মঙ্গলবার সকালে পালিত হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে শেখ রাসেলের ৫২তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, জাতীয় পতাকা অংকন, জাতীয় সংগীত প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,  পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু জাফর, সিনিয়র এএসপি ওয়ারেছ আলী মিয়া। এসময় ফাউন্ডেশনের বিভিন্ন মসজিদ ভিত্তিক শিশু শিক্ষা কর্মসূচীর শিক্ষকগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শেষে ৪টি বিভাগে প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ও বিজয়ী ৫৮ জনের মাঝে সনদপত্র ও শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বের হওয়া বিশেষ সংখ্যা ‘সবুজ পাতা’ বিতরণ করা হয়।
শিশু একাডেমী
এদিকে শেখ রাসেলের ৫২তম জন্ম বার্ষিকী উপলক্ষে জেলা শিশু একাডেমীর আয়োজনে ৩ দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে।
সকালে নবাবগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু জাফর।  এ সময় উপস্থিত ছিলেন প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দিন শামীম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোখলেশুর রহমান আকন্দ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সফিকুল আলম, জেলা ক্রীড়া অফিসার আকতারুজ্জামান তালুকদার রেজা রুমী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানজিলা বেগম।
জেলা শিশু একাডেমীর আয়োজনে ১৯ অক্টোবর বেলা ১১টায় শিশু একাডেমীতে রচনা প্রতিযোগিতা ও ২০ অক্টোবর দুপুর ২টায় চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২০ অক্টোবর বিকেল ৪টায় পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে বলে জানা গেছে জেলা শিশু একাডেমী সুত্রে।
গামস্তাপুর 
আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫২ তম জন্মদিন পালিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন গোমস্তাপুর উপজেলা শাখার আয়োজনে বিআরডিবি হল রুমে শিশু সমাবেশ, আলোচনা সভা, কিয়াম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ইসলামিক ফাউন্ডেশন গোমস্তাপুর উপজেলা শাখার ফিল্ড সুপার ভাইজার আনোয়ারুল হকের সভাপতিত্বে  আলোচনা সভায় বক্তব্য রাখেন, শেখ রাশেল জাতীয়  শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় তথ্য ও গবেষনা সম্পাদক ড. অজিত কুমার দাস, শেখ রাশেল জাতীয়  শিশু কিশোর পরিষদের গোমস্তাপুর উপজেলা শাখার সভাপতি আব্দুল আলিম , মডেল কেয়ারটেকার কাউসার জামান।
পরে শেখ রাসেল ও সদ্য প্রয়াত জেলা প্রশাসক জাহিদুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এছাড়া রাধারনগর ইউনিয়ন শেখ রাসেল পরিষদ কর্তৃক আয়োজিত শেখ রাসেলের ৫২ তম পালিত হয়েছে।
ভোলাহাট
আমাদের ভোলাহাট প্রতিবেদক জাননা, শেখ রাসেলের ৫২তম জন্ম বার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে শিশু সমাবেশ, আলোচান সভা, মিলাদ-ক্কিয়াম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
নেকজান বালিকা উচ্চ বিদ্যালয়ের মৌলভী শিক্ষক আব্দুল কাদিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেনার তরিকুল ইসলাম, উপজেলা ইফার ট্রেনার সাদিকুল ইসলাম, ইমাম মনিরুল ইসলাম, বানীআমিন প্রমূখ। অনুষ্ঠানে স্থানীয় সর্বস্তরের ছোট্ট শিশুদের জন্য হাম্দ-নাত, জাতীয় পতাকা অংকন প্রতিযোগিতা, কবিতা আবৃতি ও সনদ বিতরণ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-১০-১৬



, ,