আম গাছের শুকনো ডাল ভাঙ্গা নিয়ে শিবগঞ্জে দু’ পক্ষের সংঘর্ষ হামলা ভাঙ্গচুর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের বিনোদপুর ইউনিয়নের এরাদত বিশ্বাসের টোলা  গ্রামে আম গাছের শুকনো ডাল ভাঙ্গাকে কেন্দ্র করে শনিবার দু’পক্ষের আবারও সংঘর্ষ হয়েছে। এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার সংঘর্ষ হয়েছিল। শনিবারের সংর্ঘষে ককটেল বিষ্ফোরণের পাশাপাশি কয়েকটি বাড়িতে ভাঙ্গচুর ও অগ্নি সংযোগের ঘটনাও ঘটেছে। এতে আহত হয়েছে প্রায় ৮ জন।
স্থানীয়রা জানায়, সামান্য ডাল ভাঙ্গার ঘটনাকে ঘিরে আগের উত্তেৎনার জের ধরে শনিবার সকাল ১১টার দিকে এলাকায় এক পক্ষ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় কবিরাজ বিশ্বাসের টোলা গ্রামের মুসলিমের ছেলে আনেশ (৬০) ও খালেকের ছেলে মানারুল (৪০) আহত হয়। এসময় এরাদত বিশ্বাসের টোলাগ্রামের এজাবুলের ছেলে আনেসুর রহমান,তালেব. জেম, সাদিকুল, আরিফ, তোজাম্মেল মানিকুল ও তৌহিদুলের বাড়ি ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। লুটপাট হওয়া বাড়ির মালিক জেমের স্ত্রী নুরেফা বেগম জানান, সন্ত্রাসীরা ঘরে প্রবেশ করে নগদ ৫ লাখ টাকা, কয়েক ভরি সোনার গয়না নিয়ে গেছে।
এদিকে, বর্তমানে  পুলিশী আতংকে দুই গ্রাম পুরুষ শুন্য হয়েছে।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার এসআই গাজী মোয়াজ্জেম হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের ১০/১২ জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।
উল্লেখ্য গত বুধবার বিনোদপুর ইউনিয়নের এরাদত বিশ্বাসের টোলা গ্রামের রোজবুলের ছেলে মফিজ উদ্দিন, মধ্য বিনোদপুর মাদ্রাসার পার্শে কবিরাজ টোলা গ্রামের আফজালের আম বাগানে শুকনা আমের ডাল ভাঙ্গলে উত্তেজনার সৃষ্টি হয় এবং দু’ পক্ষ হয়ে সংঘর্ষ বাধে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২৯-১০-১৬

,