র‌্যাব বিজিবি’র পৃথক অভিযানে পিস্তল ও ফেনসিডিলসহ ১জন আটক

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব ও বিজিবি’র পৃথক অভিযানে ১০ বোতল বিদেশী মদ, ৫৬৪ বোতল ফেনসিডিল, একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এঘটনায় একজনকে আটক করা হয়েছে।
র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল ১০ বোতল বিদেশী মদসহ চাঁপাইনবাবগঞ্জ শহরের আলীনগর ভূতপুকুর মহল্লার লুৎফর হকের ছেলে শফিকুল ইসলাম ওরফে ওবায়দুল (৩০) কে আটক কর। শনিবার দুপুর  দুইটায় গোপন সংবাদের ভিত্তিতে শহরের মিল্কি বাগানপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এদিকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ৫৬৪ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৯ ব্যাটালিয়নের সদস্যরা। শনিবার সকাল সোয়া চারটায় কিরণগঞ্জ বিওপি’র টহল দল নায়েক সুবেদার মিনহাজ উদ্দিনের নেতৃত্বে সীমান্ত পিলার ১৭৯/৪-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চোরাকারবারীদের ধাওয়া করলে তারা ফেনসিডিলের বস্তা ফেলে পালিয়ে যায়। এসময় পরিত্যক্ত অবস্থায় ফেনসিডিলগুলো উদ্ধার করা হয়।

অন্যদিকে, শিবগঞ্জের চকপাড়া সীমান্তে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি তাঁরা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শাহবাজপুর ইউনিয়নের নামো চকপাড়া এলাকার সীমান্ত পিলার ১৮৩/৩-এস এর নিকট দিয়ে একজন অস্ত্র চোরাকারবারী ভারত হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় ঐ এলাকায় নায়েক সুবেদার কবির উদ্দিনের নেতৃত্বে অবস্থান নেয়া টহল দল তাকে ধাওয়া করে। এ সময় চোরাকারবারী তার হাতে থাকা একটি প্লাষ্টিকের ব্যাগ ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে ঐ ব্যাগ হতে ১টি দেশী পিস্তল ও ১ রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবি।
এসব ঘটনায় পৃথক পৃথক মামলা হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-১০-১৬

,