মহারাজপুরে ৪ ককটেল,২৫০ গ্রাম গান পাউডার উদ্ধার

মহারাজপুর ইউনিয়নের মধ্য শেখ পাড়ায় বৃহস্পতিবার রাতে জালাল ও তাঁর চাচাত ভাই ওদুদের সঙ্গে পারিবারিক বিরোধের জেরে ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরিস্থিতি শান্ত হলে রাতেই জালাল ও ওদুদের বাড়িতে অভিযান চালিয়ে চারটি ককটেল, ২৫০ গ্রাম গানপাউডার ও দুটি দেশি অস্ত্র উদ্ধার করে।
এ ঘটনায় ৩০ জনকে আসামী করে শুক্রবার মামলা দায়ের করেছে পুলিশ। দুপুর পর্যন্ত ওই এলাকা থেকে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো সদর উপজেলার চক বহরমপুরের আব্দুল আলিম (৩২), চক ভদ্রপুরের মেসবাহ (৩০) ও শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের নয়ালাভাঙ্গা গ্রামের আব্দুল আজিম (২৮)।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি (তদন্ত) চৌধুরী জোবায়ের আহমেদ জানান, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী হওয়াকে কেন্দ্র করে এবং পারিবারিক বিরোধের জের ধরে এ সংঘর্ষের সৃষ্টি হয়। ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মৃত কালুর ছেলে জালাল (৫৫) ও তাঁর চাচাত ভাই আলমের ছেলে ওদুদের (৪০) মধ্যে বিরোধ চলে আসছিল। এ প্রেক্ষিতেই গত বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে দু দলের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে ইউপি চেয়ারম্যান ও স্থানীয়দের  হস্তক্ষেপে সেটি তাৎক্ষণিকভাবে নিয়ন্ত্রণ করা হয়। কিন্তু সন্ধ্যার পর স্থানীয় শেখপাড়া প্রাথমিক বিদ্যালয় এলাকায় আবারও তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় বেশ কিছুৃ ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। খবর পেয়ে সদর থানা পুলিশ রাত সাড়ে আটটার দিকে ওই এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে উভয় পক্ষের তিনজন আহত হয়েছে। তাঁদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৯-১৬