সাংবাদিক দিলু’র বিরুদ্ধে এবার চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করলেন টি. ইসলাম

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে দু’ সাংবাদিকসহ চার জনের উপর সন্ত্রাসী হামালার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামী ব্যবসায়ী টি. ইসলাম (তরিকুল ইসলাম) এবার চাঁদাবাজির অভিযোগ এনে সাংবাদিক আনোয়ার হোসেন দিলু’র বিরুদ্ধে মামলা করেছেন। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের আমলী আদালতে (‘ক’ অঞ্চল) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে এ মামলা দায়ের করেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধন) আইন ২০১৩’র ৫৭ ধারাসহ দন্ডবিধির ৩৮৫/৪৯৯/৫০০/৫০১ ধারায় এ মামলা দায়ের করা হয়। এ মামলায় আশরাফুল ইসলাম নামে আরো একজন সাংবাদিককে আসামী করা হয়েছে।
মামলার আরজিতে তরিকুল ইসলাম উল্লেখ করেন, আনোয়ার হোসেন দিলু প্রায় সময় অকারণে বাদীর কাছে চাঁদা দাবি করত। চাঁদা দিতে না চাওয়ায় বাদীর বিভিন্ন ধরণের ক্ষতি করত। এর আগে (২৩ আগষ্ট) আনোয়ার হোসেন দিলুকে আসামী করে মামলা করায় (ক্ষুদ্র নৃগোষ্ঠীর ভোগদখল থাকা পুকুর নিজের দাবি করে সেখানে বিষ মিশিয়ে মাছ মেরে ফেলার  অভিযোগে মামলা) মনরাগে এক নম্বর আসামীর (আনোয়ার হোসেন দিলু) সহযোগিতায় ও উস্কানিতে দু’নম্বর আসামীর (আশরাফুল ইসলাম) ইলেকট্রনিক্স ওয়েবসাইট মেইলের মাধ্যমে বাদী সম্পর্কে মনগড়া, সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, অশ্লীল ভাষায় ভূমিদস্যু টি ইসলাম, লিখে ইন্টারনেটে প্রকাশ করে। উক্ত বক্তব্য ৩০ আগষ্ট বিভিন্ন পত্র পত্রিকা যেমন প্রথম আলো, স্থানীয় দৈনিক চাঁপাই চিত্র ও চাঁপাই দৃষ্টিত প্রকাশিত হয়। এতে বাদীর সুনাম নষ্ট হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১-০৯-১৬