সাংবাদিকদের ওপর হামলায় জড়িত এক আসামী গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার মানিকাড়া গ্রামে শুক্রবার ভোরে সাংবাদিককের ওপর হামলার ঘটনায় দায়ের মামলার আসামী কিবরিয়াকে গ্রেফতার করেছে নাচোল থানা পুলিশ। আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।
নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফাছির উদ্দীন জানান, ভোরে মানিকাড়া গ্রামে টি ইসলামের পুকুরপাড়ে অবস্থিত পাহাড়াদারের জন্য নির্মিত টিনশেড ঘর থেকে কিবরিয়া ওরফে কিবরিকে গ্রেফতার করা হয়। তিনি নাচোলের নেজামপুর ইউনিয়নের লক্ষিপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।
উলে¬খ্য, মানিকাড়া গ্রামে পেশাগত দায়িত্ব পালনের জন্য গত ২৬ আগষ্ট শুক্রবার প্রথম আলোর নিজস্ব প্রতিদেবক আনোয়ার হোসেন দিলু, খোলা কাগজের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আব্দুর রব নাদিন সেখানে গেলে সন্ত্রাসী হামলার শিকার হন। এ সময় সন্ত্রাসীরা আনোয়ার হোসেন ও আব্দুর রবের দুটি ক্যামেরা ও দুটি মুঠোফোন কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে। এসময় সঙ্গে থাকা আদিবাসী নেতা বঙ্গপাল সর্দার ও চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সহসভাপতি আলী উজ্জামান নূরকে মারধর করে আহত করে। এছাড়া আলী উজ্জামানের একটি মুঠোফোন ছিনিয়ে নেয় তারা।
এ ঘটনায় আনোয়ার হোসেন দিুল বাদি হয়ে ব্যাবসায়ী টি. ইসলামকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন। ওই মামলায় টি. ইসলামের নির্দেশে হামলা চালানো হয় বলে উল্লেখ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৯-১৬

,