মাদক চোরাচালান শুন্যের কোঠায় নিয়ে আসতে বিজিবি সদস্যদের কঠোর হতে বলেন সেক্টর কমান্ডার

‘মাদক কে না বলুন’ শ্লোগানে মাদক চোরাচালান শুন্যের কোঠায় নিয়ে আসতে বিজিবি সদস্যদের আরও কঠোর হওয়ার আহবান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল মতিউর রহমান। তিনি মঙ্গলবার সকালে চাঁপাইনববাগঞ্জস্থ ৯’বিজিবি সদর দপ্তরে মাদক ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। তিনি বলেন সমাজ ধ্বংসকারী মাদক বন্ধে সংশ্লিষ্ট সবার একযোগে কাজ করার কোন বিকল্প নেই। মালিকবিহীন মাদক উদ্ধার আমরা দেখতে চাইনা। সীমাবদ্ধতা সত্ত্বেও বিজিবি জীবন বাজি রেখে সীমান্তে কাজ করছে। তাঁদের সাহায্য করা সকলের দায়িত্ত্ব। বিজিবি সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রশিক্ষিত বাহিনীর সদস্য হিসেবে দৃঢ়তার সঙ্গে কাজ করুন।
অনুষ্ঠানে ১৯ মার্চ’ ১৫ হতে সেপ্টেম্বর’ ১৬ পর্যন্ত আটক হওয়া ফেনসিডিল, মদ, ইয়াবা, গাঁজা, হেরোইন, নেশাজাতীয় ইনজেকশন ধ্বংস কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি কর্ণেল মতিউর রহমান। এসময় উপস্থিত ছিলেন ৯’বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আবুল এহসান, ৫৯’বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল হাসান মোরশেদ, পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক আলমগীর হোসেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু।
রোড রোলারে পিষে ও আগুনে পুড়িয়ে প্রায় ২ কোটি ১০ লক্ষ ২৮ হাজার টাকা জব্দ মূল্যর ধ্বংস করা মাদকের মধ্যে রয়েছে ৪২ হাজার ১’শ ৫২ বোতল ফেনসিডিল, বিদেশী মদ ৯৯০ বোতল, দেশী মদ ২৮ লিটার, হেরোইন ৭৪০ গ্রাম ও ৩৯ পুরিয়া, গাঁজা ২৬ কেজি ১৮০ গ্রাম, ইয়াবা ট্যাবলেট ১১৮টি, বিভিন্ন প্রকার নেশাজাতীয় ইনজেকশন ৭০৫৭টি।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৬-১৬