ধরা আসামী ছেড়ে এবার নিজেই ধরা!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রানীহাটি এলাকায় এক হত্যা মামলার আসামিকে ধরে ছেড়ে দেয়ার ঘটনায় অবশেষে পুলিশ লাইনে ক্লোজড হয়েছেন শিবগঞ্জ থানার এএসআই খাইরুল ইসলাম। গেস্খফতারী পরোয়ানাভুক্ত আসামী ধরার নিয়মিত অভিযানে হত্যাসহ একাধিক মামলার দু’ আসামীকে আটকের পর এক আসামীকে থানায় নিয়ে যাওয়া হলেও অন্য আসামীকে বুধবার ছেড়ে দেয় পুলিশ। এনিয়ে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এ ‘শিবগঞ্জ পুলিশের অভিযান এক আসামী ধরা তো অন্য আসামী ছাড়া!’ শিরনামে সংবাদ প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়। পুলিশের পক্ষ থেকে এনিয়ে তদন্ত হলে সত্যতা পাওয়ায় তাকে ক্লোজড করা হয় বলে নিশ্চিত করেছে পুলিশ সূত্র।
সূত্র জানায়, নয়ালাভাঙ্গা ইউনিয়নে গেস্খফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতারের নিয়মিত অভিযানের অংশ হিসেবে পুলিশ রানীহাটি এলাকা থেকে পুলিশ বুধবার একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী ইব্রাহিম আলী (৩৪) কে গ্রেফতার করে। ওই অভিযানে গ্রাম পুলিশ ও চৌকিদারদের সহায়তায় নয়ালাভাঙ্গার কামাল হত্যাসহ একাধিক মামলার পলাতক আসামী সুমনকে গ্রেফতার করা হলেও পুলিশ তাকে থানায় না গিয়ে রহস্যজনক কারণে ছেড়ে দেয়।
আসামী ছেড়ে দেয়ার বিষয়টি নিয়ে শিবগঞ্জ থানার ওসি তদন্ত সারোয়ার হোসেনও রহস্যজনক আচরণ উপস্থাপন করেন। ওই সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘ ওয়ারেন্ট তামিলের নিয়মিত অভিযানের অংশ হিসেবে পুলিশ ইব্রাহিমকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ইব্রাহিম ছাড়া অন্য আসামী গ্রেফতারের খবর আমার কাছে নেই। ওই অভিযানে গ্রেফতার ইব্রাহিম ছাড়া অন্য কোন আসামীও আমার হাজতখানায় নেই’।
বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পর পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম তা তদন্তের জন্য সহকারি পুলিশ সুপার (সদর ও শিবগঞ্জ সার্কেল) ওয়ারেছ আলী মিয়াকে দায়িত্ব দেন। তদন্তে বিষয়টির সত্যতা পাওয়া যায়।
পুলিশ সুপার জানান, ঘটনার সত্যতা পাওয়ায় তাকে ক্লোজড করা হয়েছে ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক ও নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১১-০৯-১৬

,