শিবগঞ্জে গরু নিয়ে সংঘর্ষে ১৫ জন আহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মাসুদপুর ঠুঠাপাড়া গরুর বিটে নদী থেকে উদ্ধারকৃত গরুর মালিকানাকে কেন্দ্র করে স্থানীয় দু’গ্রপের সংঘর্ষে প্রায় ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ্এবং ১১/১২জন প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, নদী পথে ভারত থেকে দুইটা মালিক বিহীন গরু নিয়ে আসলে তার মালিকানা দাবি করে মনাকষা ইউনিয়নের ঠুঠাপাড়া গ্রামের জিল্ল¬ার রহমানের ছেলে মারুফ (২০) ও একই ইউনিয়নের তারাপুর হঠাৎপাড়া গ্রামের হাসান আলীর ছেলে তরিকুল আলম (২৫)। ওই গরু দু’টির নিজের বলে আরো দাবি করে ঠুঠাপাড়া গ্রামের  টিপু, ও পারচৌকা গ্রামের হায়দার ও রোজবুলসহ কয়েকজন। এ ঘটনায় রবিবার সকাল ৯টার দিকে ঠুঠাপাড়া বাজারে সালিশ বসে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। কিন্তু সালিশ বসার আগেই রোববার সকাল ৮টার দিকে ঠুঠাপাড়া বাজার এলাকার টিপু ও তরিকুেলর  মধ্যে ঐ গরু নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এতে প্রায় ১৫ জন আহত হয়। আহদের মধ্যে ঠুঠাপাড়ার নুরশেদের ছেলে বাবু (৩০)মফিজুলের ছেলে এরশাদ আলী (২৫) ইউসুফের ছেলে গোলাপ (২৫)কে শিবগঞ্জ স্বাস্থ্যকমপে¬ক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্য ১১/১২জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
সূত্র জানায়, সংঘর্ষের সময় ঠুঠাপাড়া বাজারের পার্শে বাড়ি সংলগ্ন ফজলুর রহমানের তিনটি দোকান ভাংচুর ও লুটপাট হওয়ায় প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফজলুর রহমান দাবী করেছে।
এব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রমজান আলী জানান, গরু নিয়ে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। তবে থানায় এখনো কেউ কোন অভিযোগ দেয়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১১-০৯-১৬

,