মুখোশধারী সন্ত্রাসীদের হামলায় আওয়ামী লীগ নেতা আহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান এডু সন্ত্রাসী হামলায় মারাত্মকভাবে আহত হয়েছে। তাকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের স্বরূপনগ এলাকায় একদল মুখোশধারী সন্ত্রাসী এলোপাতাড়ি পিটিযে ও কুপিয়ে তাকে জখম করে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে আটক নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম্ সম্পাদক আব্দুস সালামের সঙ্গে দেখা করে দুপুর ১২টার দিকে বাড়ি ফেরার পথে শহরের স্বরুনগর এলাকায় কয়েকজন মুখোশধারী দুর্বৃত্ত তার গতিরোধ করে এলোপাতাড়ি মারধর শুরু করে। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
আব্দুর রহমান এডু’র বড় ভাই আব্দুর রাজ্জাক অভিযোগ করে বলেন, ‘এডুকে হত্যার উদ্যোশ্যেই পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে সন্ত্রাসীরা। তার শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখমের চিহ্ন রয়েছে এবং বাম হাত ও ডান পা ভেঙ্গে গেছে’।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘ হামলার ঘটনাটি আমার শুনেছি। কিন্তু এখন পর্যন্ত কেউ থানায় কোন অভিযোগ করেনি’।
উল্লেখ্য, নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি এলাকায় আধিপত্য বিস্তারকে ঘিরে দীর্ঘদিন ধরে দু’টি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এর আগে বহুবার দু’গ্রুপের মধ্যে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে এই আধিপত্য বিস্তারকে ঘিরে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৯-১৬

,