দুই সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

চাঁপাইনবাবগঞ্জের দু’ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে রোববার চাঁপাইনবাবগঞ্জে অবস্থান কর্মসুচি পালন করেছে সাংবাদিকরা।
চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে এ অবস্থান কর্মসুচি অনুষ্ঠিত হয়।
বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত অবস্থান কর্মসুচিতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত চাঁপাইনবাবগঞ্জের প্রায় ৭০ জন সাংবাদিক অংশ নেয়।
চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক শামসুল ইসলাম টুকু, আনোয়ার হোসেন দিলু, ডাবলু কুমার ঘোষ, শহীদুল হুদা অলক, আমিনুল ইসলাম, আহসান হাবিব, আব্দুস সাত্তার, নূর মোহাম্মদ, অলিউল হক, কায়সার আহমেদ প্রমূখ ।
সমাবেশে বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জের নাচোলের মানিকাড়া গ্রামে গত ২৬ আগষ্ট শুক্রবার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হন প্রথম আলোর সাংবাদিক আনোয়ার হোসেন দিলু ও খোলা কাগজের সাংবাদিক আব্দুর রব নাহিদসহ চারজন। সাংবাদিকদের উপর হামলার ঘটনার দ্রুত ও নিরপেক্ষ তদন্ত শেষে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবির পাশাপাশি দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান বক্তারা।
পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৯-১৬