শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা

চাঁপাইনবাবগঞ্জে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে বৃহস্পতিবার বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকালে জন্মাষ্টমী উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে শহরের কর্মকারপাড়া শিবতলা দূর্গা মন্দির থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে শোভাযাত্রাটি শহরের হুজরাপুর উত্তরবঙ্গ বৈষœব সংঘে গিয়ে শেষ হয়।
মঙ্গল দীপ জ্বেলে শোভাযাত্রার উদ্বোধন করেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম।
এ সময় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, মোহিত কুমার দাঁ, পুজা উদযাপন পরিষদ সদর উপজেলা শাখার সভাপতি নকন রঞ্জন দাস। এসময় সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও শিশুরা উপস্থিত ছিলেন।
এদিকে, সকালে নবাবগঞ্জ সরকারী কলেজের সনাতন একতা সংঘের আয়োজনে কলেজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। শোভাযাত্রাতে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম মনজুর রেজা. কলেজের বাংলা বিভাগের প্রদান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, ইতিহাস বিভাগের প্রভাষক মহা. জিয়াউল হক। শোভাযাত্রায় কলেজের হিন্দু সম্পদায়ের শিক্ষার্থীরা ও শিশুরা অংশ নেয়।
  শিবগঞ্জ

এ দিকে শিবগঞ্জ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, নানা আয়োজনের মধ্য দিয়ে শিবগঞ্জে   শ্রী কৃষ্ণের জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকাল ৫টায় শিবগঞ্জ পৌর সনাতন হিন্দু সম্প্রদায়ের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় শোভাযাত্রা শিবগঞ্জ বাবুপাড়া দূর্গমন্দির হতে শুরু করে শিবগঞ্জ বাজার দক্ষিণ করে রাধা কৃষ্ণ মন্দির হয়ে পুনুরায় দূর্গ মন্দিরে গিয়ে শেষ হয়। 
শোভাযাত্রায় অংশগ্রহণ করেন শিবগঞ্জ উপজেলা পূর্জা উদযাপন কমিটির সভাপতি শ্রী অঞ্জন কুমার দাস, সদস্য শ্রী কমল ত্রিবেদী, শ্রী মদন চন্দ্র সাহা, অধ্যাপক শ্রী প্রশান্ত কুমার সাহা ও শ্রী গণপতি বারিক সাহ।
শোভাযাত্রা শেষে বাবুপাড়া দূর্গমন্দির এলাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গোমস্তাপুর
 অন্য দিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সকালে জন্মাষ্টমী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে একটি শোভাযাত্রা শ্রী শ্রী শ্যামরায় দেবত্তর আখরা থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে  আলোচনা সভা মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন শ্রী শ্রী শ্যামরায় দেবত্তর আখরা মহন্ত সেবাইত, শ্রী মহন্ত , শ্রী ক্ষিতিশ চন্দ্র আচারী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোমস্তাপুর উপজেলা শাখার সভাপতি শ্রী মনোতোষ চক্রবর্তী, সহ-সভাপতি শ্রী গৌতম রায়, সাধারণ সম্পাদক শ্রী ডলার কুমার শাহ।
আলোচনা সভা শেষে কীর্ত্তন ও ভোগ বিতরন করা হয়।





চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৮-১৬


, ,