ভোলাহাটে পল্লী বিদ্যুৎ কর্মচারীদের হামলায় আ‘লীগ নেতা আইয়ুব আহত

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিল’র প্রতিবাদ করতে গিয়ে পল্লী বিদ্যুতের কর্মচারীদের হামলার শিকার হয়ে আহত হয়েছেন ভোলাহাট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আইয়ুব আলী মন্ডল। পল্লী বিদ্যুতের কর্মচারীদের বেধড়ক লাঠির আঘাতে আইয়ুব আলী গুরুতর আহত হয়ে প্রথমে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
গ্রাহকদের অভিযোগ, ভোলাহাট পল্লী বিদ্যুৎ অফিস দীর্ঘদিন ধরে গ্রাহকদেও উপর ভুতুড়ে বিল চাপিয়ে দিয়ে হয়রানি করে আসছে। এনালগ মিটারে সাধারণ বিলগুলো যেখানে ৫’শ থেকে ৬’শ টাকা হওয়ার কথা, সেখানে এক একটি বিল হচ্ছে ১ হাজার টাকার উপরে। আর এই বিল সংশোধন বা প্রতিকার চাইতে গিয়ে হয়রানীর শিকার হয়ে আসছেন গ্রাহকরা।
সুত্র জানায়, ভুতুড়ে বিলের প্রতিবাদ করতে গিয়ে সোমবার সকালে পল্লী বিদ্যুৎ অফিসে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আইয়ুব আলী মন্ডল গেলে পল্লী বিদ্যুৎ অফিসের ঘরের মধ্যে তাকে আটকিয়ে বেধড়ক লাঠি দিয়ে আঘাত করে পল্লী বিদ্যুতের কর্মীরা। এলোপাথাড়ি লাঠির আঘাতে আইয়ুব আলী মারাত্মকভাবে আহত হন। তার ডান হাত মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। পরে স্থানীয় লোকজন ও পুলিশ গিয়ে তাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
এ সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল খালেক, উপজেলা সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী শাহ্, সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল হক চুনু ও অন্যান্য নেতাকর্মীরা। গুরুতর আহত অবস্থায় আইয়ুব আলীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রোগীর অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান কর্তব্যরত চিকিৎসক। খবর পেয়ে এ.এস.পি সার্কেল এটিএম মাইনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মহসীন আলী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট/ ২৯-০৮-১৬

,