শিবগঞ্জের ব্যাংকেই জাল টাকা! > দু’ শিক্ষকের অভিযোগ ব্যাংক ম্যানেজারের অস্বীকার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের সোনালী ব্যাংক থেকে সরবরাহ করা টাকার মধ্যে জাল টাকা পাওয়া গেছে। শিক্ষক ভাতা (মাসিক বেতন) তুলতে গিয়ে শিবগঞ্জের দু’ শিক্ষক জাল টাকা পেয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। তবে, এ অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ব্যাংক ম্যানেজার।
ভুক্তভোগি শিবগঞ্জের বিনোদপুর ডিগ্রী কলেজের ইতিহাসের শিক্ষক মুক্তার হোসেন জানান, গত ১০ আগষ্ট দুপুরে জুলাই মাসের বেতন ভাতা উত্তোলন করে ব্যাংক থেকে বের হয়ে সেই টাকা ইসলামী ব্যাংক শিবগঞ্জ শাখায় ব্যাংকে জমা দিতে যান। সেখানে টাকা জমা দেয়ার সময় একটি ৫শ টাকার নোটকে জাল টাকা শনাক্ত করা হয়। তিনি বলেন, ‘ আমি তাড়াতাড়ি সোনালী ব্যাংকের ব্যবস্থাপকের সাথে যোগযোগ করলে জানানো হয়, ব্যাংক অফিস থেকে বের হয়ে ফিরে এসে জাল টাকার কোন অভিযোগ আমলে নেয়া হয়না ও ওই টাকা ফেরতও নেয়া হয়না’।
একই অভিযোগ করেন দূর্লভপুর ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক টিপু। তিনি বলেন, ‘ গত ৯ আগষ্ট আমি সোনালী ব্যাংক থেকে বেতনের টাকা উত্তোলন করে বের হয়ে দেখি একটি ১ হাজার টাকার নোট জাল। ফিরে গিয়ে অভিযোগ করেও কোন লাভ হয়নি’।
তারা অভিযোগ করেন যে, টাকা উত্তোলনের সময় ব্যাংক কর্তৃপক্ষ টাকা মেশিনে পরীক্ষা করছেনা। বেতন ভাতা উত্তোলনের দিন ব্যাংকে প্রচুর ভীড় থাকায় ব্যাংকের ভিতরে টাকা পরীক্ষা করার তেমন সুযোগ থাকেনা। এর ফলে জাল টাকা নিয়ে গ্রাহক হয়রানীর শিকার হচ্ছেন।
এ ব্যাপারে সোনালী ব্যাংক শিবগঞ্জ থানার ব্যবস্থাপক সাহাব উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ০ এ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার শিবগঞ্জ সোনালী ব্যাংকের শাখা থেকে কোন জাল টাকার নোট দেয়া হয় না। ব্যাংক থেকে বের হয়ে আবার ফিরে এসে অভিযোগ করাটা ভিত্তিহীন। তবে ব্যাংকের ভিতরে জাল টাকার নোট শনাক্ত হলে সেই জাল টাকার নোট আমরা ফেরত নিব’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১১-০৮-১৬

,